চারবার করোনা নেগেটিভ হলে মিলবে খেলার অনুমতি
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=193260 LIMIT 1

ঢাকা, সোমবার   ১০ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৬ ১৪২৭,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

চারবার করোনা নেগেটিভ হলে মিলবে খেলার অনুমতি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৪৭ ১০ জুলাই ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) আয়োজনের ব্যাপারে সরকারের অনুমতি পেয়েছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড। আগামী ১৮ আগস্ট শুরু হয়ে ১০ সেপ্টেম্বর পর্যন্ত এবারের আসরটি অনুষ্ঠিত হবে। এবারের সিপিএলকে করোনা থেকে মুক্ত রাখতে নতুন নিয়ম করেছে আয়োজকরা। চারবার করোনা পরীক্ষায় নেগেটিভ এলে তারপরই কেবল খেলার অনুমতি মিলবে বলে জানা গেছে।

এছাড়া করোনাভাইরাস থেকে সাবধান থাকতে শুধুমাত্র ত্রিনিদাদ ও টোবাগোতে এবারের সিপিএল আয়োজিত হবে। সিপিএলের ইতিহাসে এবারই প্রথম মাত্র দুটি স্টেডিয়ামে সবকটি খেলা হবে। 

আসরের সবকটি ম্যাচ ব্রায়ান লারা ক্রিকেট একাডেমি এবং কুইন্স পার্ক ওভাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ত্রিনিদাদের সিএনসি থ্রি টেলিভিশনের সাংবাদিক ভিনোদ মামচান্দ এক ভিডিও বার্তায় এসব তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, টুর্নামেন্টে অংশ নেয়া প্রত্যেক খেলোয়াড়কে বাধ্যতামূলক চারবার করোনা পরীক্ষা করাতে হবে। প্রথম ধাপে ত্রিনিদাদে পৌঁছানোর আগে প্রত্যেক খেলোয়াড় এবং ম্যাচ অফিসিয়ালকে করোনা পরীক্ষা করাতে হবে বলে জানিয়েছে সিপিএল কমিটি। ফলাফল নেগেটিভ এলে ত্রিনিদাদে পৌঁছে আবারো সকলের করোনা পরীক্ষা করা হবে। 

দ্বিতীয় পরীক্ষাতেও ফলাফল নেগেটিভ এলে তখন হোটেল হিল্টন ত্রিনিদাদে সবাইকে ৭ দিনের জন্য আইসোলেশনে যেতে হবে। আইসোলেশন শেষে ফের করা হবে করোনা পরীক্ষা।

এই পরীক্ষায় ফলাফল নেগেটিভ আসার পর ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে ক্রিকেটাররা অনুশীলন শুরু করতে পারবেন। আরো ৭ দিন পর চূড়ান্তভাবে সবার করোনা পরীক্ষা করা হবে। এই পরীক্ষায় নেগেটিভ এলে পুরো দলের ক্রিকেটাররা একসঙ্গে অনুশীলন করার অনুমতি পাবেন। 

খেলোয়াড়রা পুরো ৪১ দিনই হিল্টন ত্রিনিদাদ হোটেলে থাকবেন। এছাড়া সব ম্যাচই আয়োজিত হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। 

ডেইলি বাংলাদেশ/এএল