Alexa চারদিন ভ্যান চালিয়ে সম্মেলনে আওয়ামী লীগ ‘পাগল’ সিদ্দিক মিয়া

ঢাকা, শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ৮ ১৪২৬,   ২৬ জমাদিউস সানি ১৪৪১

Akash

চারদিন ভ্যান চালিয়ে সম্মেলনে আওয়ামী লীগ ‘পাগল’ সিদ্দিক মিয়া

শাহাদাত হোসেন রাকিব ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০৩ ২০ ডিসেম্বর ২০১৯   আপডেট: ১৬:২০ ২০ ডিসেম্বর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

নেত্রকোনার পূর্বধলা উপজেলা থেকে রাজধানী ঢাকার দূরত্ব প্রায় ১৬০ কিলোমিটার। এতটা পথ নৌকা আকৃতির ভ্যানের প্যাডেল মেরেই এসেছেন ষাটোর্ধ্ব সিদ্দিক মিয়া। জানালেন, আওয়ামী লীগকে ভালোবেসেই এত কষ্ট করে দলটির সম্মেলনে এসেছেন তিনি। 

দুই দিনব্যাপী ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে শুক্রবার সকাল থেকেই সোহরাওয়ার্দী উদ্যান ও আশপাশে নেতাকর্মীদের ঢল নেমেছে। দুপুর আড়াইটায় সম্মেলনের গেটে টিএসসি এলাকায় দেখা গেল সিদ্দিক মিয়া ও তার দুই ছেলেকে। 

দুই ছেলে আসিক আর সাকিব রিকশা আকৃতির ভ্যানের ভেতর বসে রয়েছে। আর বাইরে দাঁড়িয়ে আছেন সিদ্দিক মিয়া। দুই ছেলের হাতে ছিল দুটি বৈঠা। 

জানতে চাইলে তিনি বলেন, ২০১৩ সালে নিজের কষ্টের ৩১ হাজার টাকা দিয়ে এই ভ্যান তৈরি করেছি। আমি গত সম্মেলনেও এখানে এসেছি। এবারও প্রায় চারদিন ভ্যান চালিয়ে গত ১৫ ডিসেম্বর ঢাকায় পৌঁছায়। বিজয় দিবস ঢাকাতেই পালন করেছি। 

সিদ্দিক মিয়া বলেন, আসার সময় সাড়ে ৩ হাজার টাকা নিয়ে বাড়ি থেকে বের হয়েছি। সঙ্গে এনেছি চিড়া-মুড়ি। 

তিনি জানান, তার বাড়ি পূর্বধলা উপজেলার নারান্দিয়া ইউনিয়নের পাইলাঠি গ্রামে। পেশায় কৃষক। তার ৬ ছেলে আর এক মেয়ে রয়েছে। 

সিদ্দিক মিয়া বলেন, আমি বঙ্গবন্ধুর সঙ্গে হাত মিলিয়েছি। কিন্তু সেই স্মৃতির কোনো ছবি নেই। মনে বড় আশা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে হাত মেলানোর। আর সেটা স্মৃতি হিসেবে ছবি বাঁধিয়ে রাখব। দীর্ঘশ্বাস নিয়ে তিনি বলেন, জানি না মৃত্যুর আগে সে আশা পূরণ হবে কি না?
 

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/এসএএম/এসআই