Alexa চাকরি ছাড়লেই এক লাখ ডলার!

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৭ ১৪২৬,   ২২ মুহররম ১৪৪১

Akash

চাকরি ছাড়লেই এক লাখ ডলার!

নিউজ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০৩ ২৮ আগস্ট ২০১৯   আপডেট: ১৬:২০ ২৮ আগস্ট ২০১৯

ছবি : প্রতীকী

ছবি : প্রতীকী

বর্তমানে লাখ লাখ টাকা খরচ করে যেখানে চাকরি জোটে না। সেখানে চাকরি ছাড়লেই দেয়া হবে এক লাখ ডলার। এমন অফার শুনে চোখ তো ছানাবড়া হবেই। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের একটি পোশাক কোম্পানি এই অফার দিয়েছে।

বেশির ভাগ মানুষই চান নিজের পছন্দের কাজ করে রোজগার করতে। কিন্তু চাকরির বাজারে সব সময় পছন্দ মতো কাজ জোগাড় করা অনেকের পক্ষেই সম্ভব হয় না। কিন্তু রোজগারের তাগিদে স্বপ্নকে পাশে সরিয়ে রেখে অপছন্দের কাজই করে যেতে হয় দিনের পর দিন। এমন শ্রমজীবী মানুষের কথা বিবেচনা করেই প্রতিষ্ঠানটি এই অফার দেয়।

ক্যালিফোর্নিয়ার ওই কোম্পানি সম্প্রতি জানিয়েছে যে, তারা সম্প্রতি একটি নতুন উদ্যোগ নিয়েছে। যে কর্মীর তাদের সংস্থায় কাজ করতে ভালো লাগছে না, যিনি নিজের স্বপ্নের কোনো কাজ করতে চান তাদের জন্য সুখবর দেয়া হয়েছে। আর্থিক সামর্থ্য নেই বলে যিনি নিজের স্বপ্ন পূরণ করতে পারছেন না তিনি যদি কাজ ছেড়ে দেন তবে তাকে এক লাখ ডলার দেয়া হবে।

তবে শুধু কাজ ছেড়ে দিলেই এক লাখ ডলার পাওয়া যাবে তা না। তার আগে ওই টাকার জন্য আবেদনকারীকে জমা দিতে হবে ৩০ থেকে ১৮০ সেকেন্ডের একটি ভিডিও। ওই ভিডিওতে তাকে দেখাতে হবে যে, স্বপ্নপূরণের জন্য কী করতে চান তিনি।

একই সঙ্গে সেই স্বপ্নপূরণের জন্য তিনি কি কি পদক্ষেপ নিয়েছেন সেটাও জানাতে হবে তাকে। বিচারকদের একটি প্যানেল আবেদনকারীদের ভিডিও দেখে সিদ্ধান্ত নেবে ওই টাকা দেয়ার ব্যাপারে। তবে একজনকেই দেয়া হবে এই টাকা।

ডেইলি বাংলাদেশ/জেএইচ/এমকে