চাঁদপুরে ৩৫ হাজার ৪শ’ ২৭ মে. টন ইলিশ উৎপাদন

ঢাকা, শুক্রবার   ২১ জুন ২০১৯,   আষাঢ় ৭ ১৪২৬,   ১৬ শাওয়াল ১৪৪০

চাঁদপুরে ৩৫ হাজার ৪শ’ ২৭ মে. টন ইলিশ উৎপাদন

 প্রকাশিত: ১৩:৩৮ ১৮ জুলাই ২০১৮   আপডেট: ১৩:৩৮ ১৮ জুলাই ২০১৮

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময় সভা

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময় সভা

চাঁদপুরে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে জেলা মৎস্য অফিসে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতির বক্তব্য রাখেন জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুল বাকী।

সভায় জানানো হয় ২০১৬-১৭ অর্থ বছরে চাঁদপুরে মাছ উৎপাদনের লক্ষ্যমাত্রা অর্জিত হয়েছে। গত অর্থ বছরে নদী থেকে ৩৫ হাজার ৪শ’ ২৭ মে. টন ইলিশ উৎপাদন করা হয়েছে। পুকুর ও দীঘিতে মাছ উৎপাদন করা হয়েছে ৩৭ হাজার ২শ’ ২১ মে.টন। বর্তমানে চাঁদপুরে নিবন্ধিত জেলে রয়েছে ৫৭ হাজার জন। এর মধ্যে ৫১ হাজার জেলেকে বিভিন্ন ভাবে সহায়তা করা হয়েছে। ভবিষ্যতেও মাছের উৎপাদন লক্ষ্যমাত্রা অর্জনে কাজ করা হবে।

চাঁদপুর মৎস্য সপ্তাহ বাস্তবায়ন কমিটির আয়োজনে সভায় বক্তব্য রাখেন সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, সহকারী মৎস্য কর্মকর্তা ফিরোজ আহমেদ মৃধা, চাঁদপুর প্রেস ক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ার, সাধারণ সম্পাদক মির্জা জাকির। জেলা মৎস্য জরিপ কর্মকর্তা মো. কাইয়ুম তালুকদার, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন, সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার সভাপতি এ কে আজাদ, সাধারণ সম্পাদক তালহা জুবায়ের প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/জেডএম