Alexa চাঁদপুরে ইলিশ নিধন রোধে অভিনব প্রচারণা

ঢাকা, শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৭ ১৪২৬,   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

Akash

চাঁদপুরে ইলিশ নিধন রোধে অভিনব প্রচারণা

চাঁদপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:৩০ ২১ অক্টোবর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

চাঁদপুরে ইলিশ নিধন রোধে অভিনব প্রচারণা চালিয়েছে হাইমচর উপজেলা পরিষদ। এ উপলক্ষে রোববার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত মেঘনা নদীর ২০ কিলোমিটারে লঞ্চযোগে র‌্যালি করা হয়। 

এতে উপস্থিত ছিলেন হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী, হাইমচর উপজেলা মৎস্য কর্মকর্তা মিজানুর রহমান, হাইমচর সরকারি কলেজের অধ্যক্ষ মানোয়ার হোসেন মোল্লা, চরভৈরবী ইউপি চেয়ারম্যান আহাম্মদ আলী মাস্টার, গাজীপুর ইউপির চেয়ারম্যান হাবিবুর রহমান গাজী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন পেশা শ্রেণির লোকজন।

হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী বলেন, ইলিশ আমাদের জাতীয় সম্পদ। ইলিশ রক্ষায় আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। বরিশাল, লক্ষ্মীপুর, শরীয়তপুর ও চাঁদপুরের কিছু অসাধু জেলে ও ব্যবসায়ীর যোগসাজশে নদীতে মা ইলিশ নিধনের খবর পেয়েছি। তাই সবাইকে ইলিশ মাছ নিধন রোধে সচেতন করতে লঞ্চযোগে প্রচারণা চালিয়েছি। কোনো অবস্থাতেই নিষিদ্ধ সময়ে নদীতে মাছ নিধন করা যাবে না। 

ইলিশের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে চলতি বছরের ৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত চাঁদপুরে পদ্মা-মেঘনা নদীতে সব প্রকার মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার।

ডেইলি বাংলাদেশ/এমকেএ