ঢাকা, সোমবার   ১৮ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ৬ ১৪২৫,   ১২ জমাদিউস সানি ১৪৪০

মাশরাফি-সাকিবকে বলবো ওপেনিংয়ে নামানোর কথা

ক্রীড়া প্রতিবেদক

 প্রকাশিত: ১৭:৪৫ ৭ অক্টোবর ২০১৮   আপডেট: ১৭:৪৫ ৭ অক্টোবর ২০১৮

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে ওপেনিং জুটি দীর্ঘদিন ধরে এক সমস্যার নাম। একপ্রান্তে তামিম ইকবাল দীর্ঘদিন ধরে পারফর্ম করলেও অন্যপ্রান্তে বিজয়, সৌম্য, লিটন, মিঠুনরা আছেন আসা যাওয়ার মধ্যে। ওপেনিং জুটির সমস্যা মাহমুদউল্লাহ কি দূর করতে পারবেন?

৬ অক্টোবর রাজধানী কৃষিবিদ ইন্সটিটিউট বাংলাদেশ অডিটোরিয়ামে ইমাগো স্পোর্টস ‘স্পোর্টস হাব বাংলাদেশ’ ইভেন্টের আয়োজন করে। যেখানে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিলেন জাতীয় দলের ক্রিকেটার মাহমুদুল্লাহ রিয়াদ। ‘মাহমুদউল্লাহ রিয়াদ অন হট সিট’ নামক সেগমেন্টে সাধারণ দর্শকের সাথে ওয়ান টু ওয়ান প্রশ্নোত্তর পর্বে অংশ নেন তিনি।

সেখানেই এক দর্শক মাহমুদউল্লাহ রিয়াদকে প্রশ্ন করেন দলের ওপেনিং জুটি যখন ঠিক ভাবে পারফর্ম করছে না, তখন বাংলাদেশ দলের ভরসার নাম মাহমুদউল্লাহ রিয়াদ এই পজিশনে নিজেকে ভাবছেন কিনা।

রিয়াদ মজার ছলে বলেন, ‘আসলে আমি ক্যারিয়ারের শুরু থেকেই কখনো ওপেনিংয়ে ব্যাট করিনি। অনুশীলনেও ওভাবে ট্রাই করিনি। তবে আপনারা যখন ভাবছেন তাহলে মাশরাফি ভাইকে বলবো আমাকে ওপেনিংয়ে নামানোর কথা। শুধু মাশরাফি ভাইকে বললে হবে না। সাকিবকেও বলতে হবে, যেহেতু ও আমাদের টেস্ট ও টি-টোয়েন্টি ক্যাপ্টেন (হেসে)’।

ক্যারিয়ারের শুরুর দিকে লোয়ার মিডল অর্ডারে ব্যাট করার সুযোগ পেতেন মাহমুদউল্লাহ রিয়াদ। এরপর থিতু হয়েছিলেন মিডল অর্ডারে। এই মিডল অর্ডারে ব্যাটিং করেই ২০১৫ বিশ্বকাপে করেছিলেন ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে অনবদ্য দুই সেঞ্চুরি। আইসিসির টুর্নামেন্ট পছন্দ করা মাহমুদউল্লাহ রিয়াদ পরবর্তীতে ২০১৭ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতেও নিউজিল্যান্ডের বিপক্ষে করেন ম্যাচ জেতানো সেঞ্চুরি।

মাহমুদউল্লাহ রিয়াদকে প্রশ্ন করা হয় তার ম্যাচে পর্যাপ্ত বোলিং না করানো প্রসঙ্গেও। মাহমুদউল্লাহ বলেন, ‘আমি আসলে নিজেকে ব্যাটিং অলরাউন্ডার ভাবি। আর মিডল অর্ডারে ব্যাটিং করার পর থেকে ওভাবে বোলিং অনুশীলনটাও করা হয়ে ওঠেনা। তবে হ্যা, বোলিং করাটা আমি খুব এনজয় করি।’

ডেইলি বাংলাদেশ/এমএইচ