Alexa চলে গেলেন জাতীয় দলের সাবেক ফুটবলার তানভীর

ঢাকা, বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯,   কার্তিক ৮ ১৪২৬,   ২৪ সফর ১৪৪১

Akash

চলে গেলেন জাতীয় দলের সাবেক ফুটবলার তানভীর

 প্রকাশিত: ১৭:২৮ ৯ অক্টোবর ২০১৮   আপডেট: ১৭:৫৯ ৯ অক্টোবর ২০১৮

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

জাতীয় দলের সাবেক ফুটবলার তানভীর চৌধুরী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। (ইন্নালিল্লাহে ওয়াইন্না ইলাইহি রাজিউন)।মঙ্গলবার সকাল সোয়া ১১ টার দিকে নাটোর আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।।

২০১৫ সালের ১৯ মে নাটোর থেকে ঢাকা যাওয়ার পথে সড়ক দূর্ঘটানায় গুরুতর আহত হয়েছিলেন তানভীর। দুই মাসের বেশি সময় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুর দুয়ার থেকে তখন ফিরে এসে দীর্ঘদিন স্মৃতিশক্তি হারিয়েছিলেন সাবেক এ উইঙ্গার। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘হঠাৎ ব্লাড সুগার কমে যাওয়ার কারণে তার মৃত্যু হয়।  মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪১ বছর। স্ত্রী ও ২ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। মঙ্গলবার বাদ এশা নাটোরের কাচারী ঈদগাহ মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

ঢাকার ক্লাব ফুটবলে ভিক্টোরিয়া, বাড্ডা জাগরণী, আবাহনী ও চট্টগ্রাম আবাহনীতে খেলেছেন এ লেফট উইঙ্গার। নিলট-টাটা জাতীয় লিগের প্রথম আসরের সেরা ফুটবলার হয়েছিলেন চট্টগ্রাম আবাহনীর জার্সি গায়ে।

জাতীয় দলের দাপুটে ফুটবলার হিসেবে তিনি ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলংকা, ওমান, কাতার, লন্ডনসহ ১৪ টি দেশে ফুটবল টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন। খেলতেন লেফ্ট মিড ফিল্ডার হিসাবে

জাতীয় দল ও আবাহনীতে তানভীরে সঙ্গে খেলা ডিফেন্ডার ফিরোজ মাহমুদ টিটু জানিয়েছেন, ‘আমি নিয়মিত তানভীরে খোঁজ খবর রাখতাম। মৃত্যুর দুয়ার থেকে ফিরে আসার পর বাসায় থেকেই চিকিৎসা করিয়েছেন। স্বাভাবিক চলাফেরা করতে পারতো না। হুইল চেয়ার ব্যবহার করতো। তবে আস্তে আস্তে আগের চেয়ে একটু ভালো হয়ে উঠছিল। হালকা কথাও বলতো। হঠাৎ আবার শরীর ফুলে অবস্থার অবনতি হতে থাকে তার। শেষ পর্যন্ত চলেই গেলেন। খুব খারাপ লাগছে।’

তানভীর চৌধুরী’র মৃত্যুতে বাফুফের সভাপতি কাজী মোঃ সালাহ্উদ্দিন, সিনিয়র সহ-সভাপতি, সহ-সভাপতিবৃন্দ, নির্বাহী কমিটির সব সদস্য, সকল স্ট্যান্ডিং কমিটি, বাফুফের সব কর্মকর্তা-কর্মচারী আন্তরিক শোক প্রকাশ এবং তার পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

 ডেইলি বাংলাদেশ/এমএইচ