Alexa চলছে সাত কলেজের ডিজিটাল সমাবর্তন 

ঢাকা, সোমবার   ২৭ জানুয়ারি ২০২০,   মাঘ ১৩ ১৪২৬,   ০১ জমাদিউস সানি ১৪৪১

Akash

চলছে সাত কলেজের ডিজিটাল সমাবর্তন 

ঢাকা কলেজ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৫৯ ৯ ডিসেম্বর ২০১৯   আপডেট: ১৩:২৭ ৯ ডিসেম্বর ২০১৯

ছবিঃ ডেইলি বাংলাদেশ

ছবিঃ ডেইলি বাংলাদেশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২ তম সমাবর্তনের সঙ্গে দুপুর ১২টায় শুরু হয়েছে সাত কলেজের ২য় সমাবর্তন। ঢাকা কলেজ ভেন্যু থেকে ঢাকা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ এবং সরকারি তিতুমীর কলেজের গ্র্যাজুয়েটরা অংশ নিয়েছেন। ইডেন মহিলা কলেজ ভেন্যু থেকে ইডেন মহিলা কলেজ ও বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের গ্র্যাজুয়েটরা ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে সমাবর্তনে অংশ নিয়েছেন।  

সমাবর্তনে সভাপতিত্ব করছেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সমাবর্তনে সমাবর্তন বক্তা হিসেবে আছেন জাপানের টোকিও বিশ্ববিদ্যালয়ের কসমিক রে রিসার্চ ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. তাকাকি কাজিতা।

ডিজিটাল প্রযুক্তির (ভিডিও কনফারেন্স) সমাবর্তনের কারনে সমাবর্তনে অংশগ্রহণ করে নি সাত কলেজের বেশিরভাগ শিক্ষার্থী। তারা বলছেন এ ধরনের সমাবর্তন সাত কলেজের শিক্ষার্থীদের জন্য অপমানজনক। 

সমাবর্তনে অংশগ্রহণকারী শিক্ষার্থী শাহ আলম বলেন, সমাবর্তনে অংশগ্রহণ করা আনন্দের। সাত কলেজের শিক্ষার্থীদের জন্য এটি আরো আনন্দের হতো যদি সাত কলেজের সমাবর্তন ভেন্যু রাষ্ট্রপতিসহ অনান্য অতিথিরা আসতেন। পরবর্তী সমাবর্তন থেকে যেন কর্তৃপক্ষ বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করেন। 

গ্র্যাজুয়েশন সম্পন্ন করেও সমাবর্তনে অংশ না নেয়া ঢাকা কলেজের শিক্ষার্থী এসএম জুয়েল বলেন, ভিডিও কনফারেন্সের সমাবর্তনে অংশগ্রহণ করা অপমানজনক। তাই নীরব প্রতিবাদ স্বরুপ সমাবর্তনে অংশগ্রহণ করিনি। সাত কলেজের গ্র্যাজুয়েটদের নিয়ে আলাদা সমাবর্তন করা এখন সময়ের দাবি। যেখানে রাষ্ট্রপতি প্রধান অতিথি এবং অনান্য খ্যাতিমান বক্তারা উপস্থিত থাকবেন।

ডেইলি বাংলাদেশ/জেডএম/টিআরএইচ