চলচ্চিত্রে ২ কোটি ৮০ লাখ টাকা, পাচ্ছেন পাঁচ নির্মাতা
SELECT bn_content_arch.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content_arch.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content_arch.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content_arch INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content_arch.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content_arch.ContentID WHERE bn_content_arch.Deletable=1 AND bn_content_arch.ShowContent=1 AND bn_content_arch.ContentID=40253 LIMIT 1

ঢাকা, রোববার   ০৯ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৬ ১৪২৭,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

চলচ্চিত্রে ২ কোটি ৮০ লাখ টাকা, পাচ্ছেন পাঁচ নির্মাতা

 প্রকাশিত: ২১:০৯ ৭ জুন ২০১৮   আপডেট: ২১:২৬ ৭ জুন ২০১৮

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

২০১৭-১৮ অর্থ বছরে চলচ্চিত্র খাতে ২ কোটি ৮০ লাখ টাকা অনুদান দিচ্ছে সরকার। এ বিষয়ে বুধবার এক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

তথ্য মন্ত্রণালয়ের ‘পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদান কমিটি’ এবার পাঁচ জন নির্মাতাকে চলচ্চিত্র তৈরির জন্য সরকারি পৃষ্ঠপোষকতা ও সহায়তা দেবে।

জানা গেছে, এবার চলচ্চিত্র নির্মাণের জন্য সরকারের কাছ থেকে অনুদান পাচ্ছেন গাজী রাকায়েত, সাইদুল আনাম টুটুল ও হাবিবুর রহমান।

এরমধ্যে গাজী রাকায়েত জানান, তিনি ‘গোর’ ছবির জন্য এই অনুদান পাবেন। এ ছাড়া শিশুতোষ চলচ্চিত্রের জন্য মানিক মানবিক আর প্রামাণ্যচিত্রের জন্য পাচ্ছেন আবিদ হোসেন খান।

চারটি চলচ্চিত্রের জন্য প্রত্যেক নির্মাতা পাবেন ৬০ লাখ টাকা আর প্রামাণ্যচিত্রের জন্য দেয়া হবে ৪০ লাখ টাকা। সব মিলিয়ে এবার পাঁচ জন নির্মাতা অনুদান হিসেবে পাচ্ছেন দুই কোটি ৮০ লাখ টাকা।

গাজী রাকায়েতের ছবি ‘গোর’ ছাড়াও সাইদুল আনাম টুটুলের ছবির নাম ‘কালবেলা’, মানিক মানবিকের ছবির নাম ‘আজব ছেলে’, হাবিবুর রহমানের ছবির নাম ‘অলাতচক্র’ আর আবিদ হোসেন খানের প্রামাণ্যচিত্রের নাম ‘অবলম্বন’।

এদিকে, তথ্য মন্ত্রণালয়ের পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদান কমিটি সর্বসম্মত সিদ্ধান্তের ভিত্তিতে এ অনুদান দিচ্ছে বলে প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেডআই