চলচ্চিত্রে ইলিয়াস কাঞ্চনের ৪০ বছর
SELECT bn_content_arch.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content_arch.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content_arch.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content_arch INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content_arch.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content_arch.ContentID WHERE bn_content_arch.Deletable=1 AND bn_content_arch.ShowContent=1 AND bn_content_arch.ContentID=20328 LIMIT 1

ঢাকা, বৃহস্পতিবার   ০৬ আগস্ট ২০২০,   শ্রাবণ ২২ ১৪২৭,   ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

চলচ্চিত্রে ইলিয়াস কাঞ্চনের ৪০ বছর

 প্রকাশিত: ১১:১০ ২৩ ডিসেম্বর ২০১৭  

ফাইল ছবি

ফাইল ছবি

চলচ্চিত্রে এরইমধ্যে ৪০ বছর পার করে ফেলেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়ক ইলিয়াস কাঞ্চন। এ উপলক্ষ্যে ‘গেট টুগেদার’ এর আয়োজন করেছেন তিনি। এ দীর্ঘ সময়ে যাদের সঙ্গে কাজ করেছেন সেই প্রিয় মুখগুলোই মূলত এ অনুষ্ঠানে আসবেন।

এ বিষয়ে গণমাধ্যমকে ইলিয়াস কাঞ্চন বলেন, সুভাষ দত্ত এবং দারাশিকো এই দু’জন মানুষ আমাকে সন্তানের মতো স্নেহ করতেন। তারা আজ এই পৃথিবীতে নেই। নেই আমার প্রিয় পরিচালক শিবলী সাদিক, মান্নান সরকার, আলমগীর কবির, মমতাজ আলী, তোজাম্মেল হক বকুলসহ আরো বেশ ক’জন। নেই আমার শ্রদ্ধেয় বড় ভাই নায়করাজ রাজ্জাক। এমন আরো অনেকে। নীরবে ভেবে ভেবে কষ্ট পেলাম। তারপরও যারা আছেন তাদের নিয়ে এই আয়োজনটা করতে যাচ্ছি।

১৯৭৭ সালের ২৬ মার্চ ইলিয়াস কাঞ্চন প্রথম ক্যামেরার সামনে দাড়ান। ওই বছরের ৩১ ডিসেম্বর ‘বসুন্ধরা’ চলচ্চিত্রটি মুক্তি পায়। এতে তার বিপরীতে অভিনয় করেছিলেন ববিতা। তিনি ৩৫০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। ‘বাবা আমার বাবা’ এবং ‘মায়ের স্বপ্ন’ নামে দুটি চলচ্চিত্র পরিচালনা করেন তিনি। এছাড়া প্রযোজনা করেছেন বেশ কয়েকটি ছবি।

ডেইলি বাংলাদেশ/টিএএস