Alexa চমক দিয়ে জাতীয় লিগের ট্রফি উন্মোচন

ঢাকা, রোববার   ২০ অক্টোবর ২০১৯,   কার্তিক ৪ ১৪২৬,   ২০ সফর ১৪৪১

Akash

চমক দিয়ে জাতীয় লিগের ট্রফি উন্মোচন

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:২৩ ৯ অক্টোবর ২০১৯  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

যে কোনো টুর্নামেন্টের ট্রফি উন্মোচন অনুষ্ঠানে থাকেন সে টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলের অধিনায়করা। তবে বাংলাদেশের ক্রিকেট মানেই যেন চমকের ছড়াছড়ি। তাইতো আট দলের জাতীয় লিগের ট্রফি উন্মোচন অনুষ্ঠানে মাত্র দুই দলের অধিনায়ক। টুর্নামেন্টের নিয়মানুযায়ী এ বছর সেই ট্রফি জিততে পারবে না দুই অধিনায়কের কেউই! 

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে জাতীয় ক্রিকেট লিগের ২১তম আসর। সে উপলক্ষ্যে আগেরদিন বুধবার ট্রফি উন্মোচন করে বিসিবি। নিয়মানুসারে আট দলের আটজন অধিনায়ক উপস্থিত থাকার কথা থাকলেও উপস্থিত ছিল মাত্র দুইজন। চট্টগ্রাম বিভাগের অধিনায়ক মুমিনুল হকের সঙ্গে ছিলেন ঢাকা মেট্রোর অধিনায়ক মার্শাল আইয়ুব। 

ছবি দেখলে মনে হতে পারে ফাইনালের আগে ট্রফি হাতে মহড়া দিচ্ছেন তারা। তবে এবারের আসরের ট্রফি জেতার সম্ভাবনা নেই কোনো অধিনায়কেরই। দুই স্তরে বিভক্ত জাতীয় লিগের দ্বিতীয় স্তরের দুই দল সর্বোচ্চ প্রথম স্তরে উঠে আসতে পারে। এক সাংবাদিক মজা করে মুমিনুলকে বলে বসেন,ট্রফিটা জেতার তো কোনো সম্ভাবনা নেই! মুমিনুল অবশ্য মজা করেই উত্তর দিয়েছেন। হাসিমুখে তিনি উত্তর দেন, কে বলে নেই। আগামীবার তো আছে! এবার যদি ভালো খেলে প্রথম স্তরে যেতে পারি!

এবারের জাতীয় লিগে এসেছে নতুনত্ব, বিশেষ করে জার্সিতে। সাদা জার্সির পেছনে বসেছে খেলোয়াড়দের নাম। বড় করে লেখা হয়েছে জার্সি নম্বর। সামনে দল ও প্রধান পৃষ্ঠপোষকের নাম। কনুইয়ের ওপরের অংশে আরেকটি পৃষ্ঠপোষক কোম্পানির লোগো। এছাড়া ফিটনেসের ব্যাপারেও কঠোর অবস্থানে ছিল বিসিবি। পিচের ব্যাপারেও ভিন্নতা থাকার আশাবাদ জানিয়েছেন বিসিবি কর্তারা। 

জাতীয় ক্রিকেট লিগে বর্তমানে আটটি দল অংশগ্রহণ করে। দুই স্তরে বিভক্ত এ লিগের প্রতি স্তরে চারটি করে দল খেলে। বৃহস্পতিবার দেশের চার ভেন্যুতে ব্যাট-বলের লড়াইয়ে মেতে উঠবেন ক্রিকেটাররা। ঢাকা, ফতুল্লা, খুলনা ও রাজশাহীতে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। 

ডেইলি বাংলাদেশ/এসআই