চবিসাস’র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

ঢাকা, সোমবার   ২৭ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৬,   ২১ রমজান ১৪৪০

Best Electronics

চবিসাস’র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

চবি প্রতিনিধি

 প্রকাশিত: ১৮:৪১ ৬ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৮:৪১ ৬ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

নানান কর্মসূচির মধ্য দিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস) ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎসব উদযাপন করেছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের চাকসু ভবনের সামনে থেকে আনন্দ শোভাযাত্রা বের হয়ে প্রশাসনিক ভবন প্রদক্ষিণ করে সমাজবিজ্ঞান অনুষদের সামনে এসে শেষ হয়। পরে সমাজবিজ্ঞান অনুষদের সম্মেলন কক্ষে চবি উপাচার্য কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

চবিসাসের সভাপতি সৈয়দ বায়েজিদ ইমনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপাচার্য প্রফেসর ড.ইফতেখার উদ্দিন চৌধুরী, উপ উপাচার্য প্রফেসর ড. শিরীন আখতার, প্রক্টর প্রফেসর আলী আজগর চৌধুরী, আইন অনুষদের ডিন আবু নোমান, সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান আবুল কালাম আজাদ এবং আলোচক হিসেবে ছিলেন যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রফেসর ড. সহিদ উল্যাহ। এছাড়া প্রতিষ্ঠাকালিন সদস্যসহ চবিসাসের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, প্রকৃত সাংবাদিকতা হলো সত্যনিষ্ঠতা। ঘটনার যাচাই বাচাই করে সত্য উদঘাটন করা এবং সেটা কে সুন্দর ভাবে উপস্থাপন করতে পারাটাই হলো সাংবাদিকতা। একজন সাংবাদিক নিরপেক্ষতা নয় বরং বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী হয়ে মানুষের আস্থা ও বিশ্বাস অর্জন করতে হবে।

এসময় সাবেক নেতৃবৃন্দ বর্তমানদের সাথে নিজেদের অভিজ্ঞতা বিনিময় করেন । পরে সভাপতির বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের প্রথম পর্বের সমাপ্ত হয়।

এছাড়া দ্বিতীয় পর্বে ব্যাডমিন্টন খেলা,আড্ডা, পিঠা ও ফাঁনুস উৎসবের আয়োজন করা হয়।

 ডেইলি বাংলাদেশ/এমএইচ

Best Electronics