Alexa চবির সহকারী প্রক্টর দুই দিনের রিমান্ডে

ঢাকা, শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯,   ভাদ্র ৮ ১৪২৬,   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

চবির সহকারী প্রক্টর দুই দিনের রিমান্ডে

 প্রকাশিত: ১৭:৪৬ ২১ ডিসেম্বর ২০১৭  

ফাইল ছবি

ফাইল ছবি

দিয়াজ হত্যা মামলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক সহকারী প্রক্টর আনোয়ার হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার চট্টগ্রামের জেষ্ঠ্য বিচারিক হাকিম শিবলু কুমার দে এই আদেশ দেন বলে জানান জেলা পুলিশের পরিদর্শক (প্রসিকিউশন) স্বপন কুমার মজুমদার।

তিনি বলেন, দিয়াজ হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি চট্টগ্রাম অঞ্চলের সহকারী পুলিশ সুপার জসীম উদ্দিন পাঁচদিনের রিমান্ডের আবেদন করেছিলেন। শুনানি শেষে আদালত দুইদিন মঞ্জুর করেছেন।

প্রসঙ্গত, ২০১৬ সালের ২০ নভেম্বর রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর গেট এলাকায় ভাড়া বাসায় নিজ কক্ষ থেকে দিয়াজের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি দিয়াজ কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক ছিলেন।

ঘটনার পর ২৩ নভেম্বর চট্টগ্রাম মেডিকেল কলেজের চিকিৎসকদের দেওয়া প্রথম ময়নাতদন্ত প্রতিবেদনে ঘটনাটিকে ‘আত্মহত্যা’ উল্লেখ করা হয়। এর ভিত্তিতে হাটহাজারী থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করে পুলিশ।

২৪ নভেম্বর দিয়াজের মা জাহেদা আমিন চৌধুরী বাদী হয়ে আদালতে হত্যা মামলা দায়ের করেন।
মামলার অন্যতম আসামি সে সময় সহকারী প্রক্টরের দায়িত্বে থাকা সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক আনোয়ার হোসেন। ওই মামলায় উচ্চ আদালত থেকে নেয়া জামিনের মেয়াদ শেষ হওয়ার পর গত ১৮ ডিসেম্বর চট্টগ্রামের মুখ্য বিচারিক হাকিমের আদালতে আত্মসমর্পণ করে ফের জামিন চান আনোয়ার। আদালত জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

ডেইলি বাংলাদেশ/ এআর

Best Electronics
Best Electronics