Alexa চবি’র অবরোধ প্রত্যাহার

ঢাকা, শুক্রবার   ২৪ জানুয়ারি ২০২০,   মাঘ ১০ ১৪২৬,   ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১

Akash

চবি’র অবরোধ প্রত্যাহার

 প্রকাশিত: ১৬:৩৯ ১৯ ডিসেম্বর ২০১৭  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

 

ছাত্রলীগ নেতা দিয়াজ ইরফান চৌধুরী হত্যা মামলার আসামি ও বিশ্ববিদ্যালয়ের সাবেক সহকারী প্রক্টর আনোয়ার হোসেন চৌধুরীরকে গ্রেফতারের প্রতিবাদে ডাকা অবরোধ প্রত্যাহার করা হয়েছে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে বৈঠক শেষে চবি শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি আলমগীর টিপু অবরোধ প্রত্যাহারের এ ঘোষণা দেন।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সুষ্ঠু তদন্তের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করা হয়েছে বলে তিনি জানান।

তিনি বলেন, একজন শিক্ষককে কারাগারে প্রেরণের প্রতিবাদে অবরোধের প্রেক্ষিতে প্রশাসন আমাদেরকে ডাকে। এতে আমরা প্রশাসনের সঙ্গে আনোয়ার স্যারের গ্রেফতারের বিষয়, দিয়াজ হত্যাসহ বিভিন্ন বিষয়ে কথা বলি। আমরা ভিসি স্যারকে জানিয়েছি দিয়াজ হত্যার সাথে কারা জড়িত, আদৌ কেউ জড়িত কিনা এ বিষয়ে পুলিশ তদন্ত করবে। তদন্তের পর পরবর্তী ব্যবস্থা নিবে। কিন্তু কোন প্রকারের সুষ্ঠু তদন্ত ছাড়া শিক্ষককে কারাগারে প্রেরণের প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীরা অবরোধ ডাকে।

ভিসি স্যার আমাদের জানিয়েছেন, তিনি আজ সকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, প্রধানমন্ত্রীর কার্যালয় ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে কথা বলেছেন।
তিনি আমাদের আশ্বস্ত করেছেন সুষ্ঠু তদন্তের পর যারা প্রকৃত দোষী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

ভিসি স্যারের এই আশ্বাসের প্রেক্ষিতে আমরা অবরোধ প্রত্যাহার করলাম।

এদিকে অবরোধ প্রত্যাহার করা হলেও বেশ কিছু কর্মসূচির ঘোষণা দেন আলমগীর।

কর্মসূচিগুলো হলো:
২০ নভেম্বর বিক্ষোভ মিছিল,২১ নভেম্বর মানববন্ধন, ২৫ নভেম্বর বিভাগীয় কমিশনার ,জেলা প্রশাসক, ডি.ই.জি, পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান। ২৬ নভেম্বর কালো পতাকা মিছিল ও ২৭ নভেম্বর প্রেস ক্লাবের সামনে মানববন্ধন।

ডেইলি বাংলাদেশ/ এআর