চবিতে বামজোটের মিছিলে হামলার অভিযোগ

ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৭ ১৪২৬,   ১৫ রমজান ১৪৪০

Best Electronics

চবিতে বামজোটের মিছিলে হামলার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০৭ ১২ মার্চ ২০১৯  

ডেইলি বাংলাদেশ

ডেইলি বাংলাদেশ

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে বিভিন্ন অনিয়মের অভিযোগে ছাত্রলীগ ছাড়া প্রায় সব ছাত্র সংগঠন নির্বাচন বর্জন করেছে। অনিয়মের প্রতিবাদে দেশের একাধিক বিশ্ববিদ্যালয়সহ শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বিভিন্ন কর্মসূচি পালন করছে ছাত্র সংগঠনগুলো।

মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) প্রগতিশীল ছাত্রজোট ও সম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্য বিক্ষোভ মিছিল করেছে। চাকসু ভবনের সামনে থেকে মিছিলটি স্বাধীনতা চত্বরে এলে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালায় বলে অভিযোগ করেছে তারা। এসময় কমপক্ষে পাঁচজন আহতের দাবি করা হয়।

আহতরা হলেন চবি ছাত্রফ্রন্টের সভাপতি ও অর্থনীতি বিভাগের শিক্ষার্থী খন্দকার আবিদ, ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ও লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী মাহবুবা জাহান রুমি,অর্থনীতি বিভাগের শিক্ষার্থী সায়মা আক্তার নিশু ও জান্নাত মুমু এবং নাট্যকলা বিভাগের শিক্ষার্থী মুর্শেদ ওয়াছি।

ছাত্র ইউনিয়নের সেক্রেটারি গৌরচাদ ঠাকুর বলেন, গতকালের (সোমবার) প্রহসনের ডাকসু নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচেনর দাবিতে শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচিতে ছাত্রলীগ পেছন থেকে অতর্কিত হামলা চালায়। এসময় তারা মেয়েদেরকে বেধড়ক পেটায় এবং অশ্রাব্য ভাষায় গালাগাল করে। 

হামলার অভিযোগ প্রসঙ্গে শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির উপ সাহিত্য বিষয়ক সম্পাদক বিষয়ক সম্পাদক ইমাম উদ্দিন ফয়সাল বলেন, বিক্ষোভকারীরা ছাত্রলীগের বিরুদ্ধে এবং প্রধানমন্ত্রীর বিরুদ্ধে স্লোগান দিচ্ছিলো। আমাদের কর্মীরা তাদের এমন স্লোগান দিতে নিষেধ করলে সেখানে কথা কাটাকাটি হয়। পরে আমাদের কর্মীরা বিক্ষোভকারীদের অনিয়মতান্ত্রিক কর্মসূচি প্রতিহত করে।

এ বিষয়ে চবি প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, তারা কর্মসূচি পালনের আগে অনুমতি নেয়নি। যার ফলে আমাদের প্রস্তুতি ছিলো না। তারপরও আমরা তাৎক্ষণিক যতটুকু পেরেছি ব্যবস্থা নেয়ার চেষ্টা করেছি। তবে আমরা লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

ডেইলি বাংলাদেশ/এলকে

Best Electronics