Alexa চবিতে দুই শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে মানবন্ধনে হামলা

ঢাকা, শনিবার   ১৮ জানুয়ারি ২০২০,   মাঘ ৪ ১৪২৬,   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

Akash

চবিতে দুই শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে মানবন্ধনে হামলা

 প্রকাশিত: ২০:২৮ ১৯ জুলাই ২০১৮   আপডেট: ২০:২৮ ১৯ জুলাই ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষককে লাঞ্ছনার প্রতিবাদে করা মানববন্ধনে হামলা করেছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ প্রাঙ্গনে সচেতন শিক্ষক-শিক্ষার্থীদের উদ্যেগে এ মানববন্ধন হয়। এতে অংশগ্রহণ করেন সমাজতত্ব বিভাগের সহকারী অধ্যাপক হানিফ মিয়া, যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক সায়মা আলম, নৃবিজ্ঞান বিভাগের প্রফেসর ড.নাছির উদ্দীন (রহমান নাছির), সমাজতত্ব বিভাগের শিক্ষক ড.ইন্দ্রজিৎ কুন্ডসহ অন্যান্য শিক্ষক শিক্ষার্থীবৃন্দ।

মানবন্ধন শুরুর পাঁচ সাত মিনিট পরে মানববন্ধনকারীদের উপর দুর্বৃত্তরা  আকস্মিক এ হামলা চালায়। এসময় যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ইমন কায়সার ও ২০১৫-১৬ শিক্ষাবর্ষের আরিফ ইসলাম  আহত হন।

মানবন্ধনকারীদের উপর হামলার বিষয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র বলেন ‘মানববন্ধন সম্পর্কে আমাদের কিছুই অবগত করা হয়নি’।

মানববন্ধনে বাধার বিষয়ে চবি ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক আবু তোরাব পরশ বলেন,   ক্যাম্পাসে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির পাঁয়তারা ছাত্রলীগ কখনোই মানবে না। 

মানবন্ধনে অংশ নেয়া নৃ-বিজ্ঞান বিভাগের শিক্ষক অধ্যাপক রাহমান নাসির বলেন, যারা মানববন্ধন করছে এবং বাধা দিচ্ছে তারা উভয়ই এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।  নিপীড়নের বিরুদ্ধে মানববন্ধন করতে গিয়ে যদি নিপীড়নের শিকার হয়, তা একেবারেই অনাকাঙ্ক্ষিত ।

এর আগে মঙ্গলবার চবির দুই শিক্ষক সমাজতত্ব বিভাগের সহযোগী অধ্যাপক  মাইদুল ইসলাম ও যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক খ.আল রাজীকে অবাঞ্ছিত ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রসাসনকে এক স্মারকলিপি প্রদান করে চট্টগ্রামবিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

ডেইলি বাংলাদেশ/আরআর