চতুর্থ শ্রেণির ক্যাপ্টেন হতে হাজার টাকার প্রচারণা

ঢাকা, মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০,   চৈত্র ২৪ ১৪২৬,   ১৩ শা'বান ১৪৪১

Akash

চতুর্থ শ্রেণির ক্যাপ্টেন হতে হাজার টাকার প্রচারণা

সোশ্যাল মিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৩৪ ১ মার্চ ২০২০   আপডেট: ১৭:০৩ ১ মার্চ ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ছবিতে দেয়া পোস্টারটি এমনভাবে সাজানো হয়েছে যেটা দেখলে প্রথমে যে কেউ ভেবে নিতে পারে কোন জাতীয় নির্বাচন কিংবা স্থানীয় প্রতিনিধি নির্বাচনের পোস্টার। কিন্তু এটা যে একটি প্রাথমিক বিদ্যালয়ের এক ছাত্রের ক্লাস ক্যাপ্টেন হওয়ার জন্য হাজার টাকার প্রচারণা সেটা ছবিটির দিকে একটু ভাল করে লক্ষ্য করলেই বুঝা যাবে।

পোস্টারে লেখা রয়েছে, কামারগাঁও আব্দুল বারী খান প্রাথমিক বিদ্যালয় ক্যাপ্টিন নির্বাচন। শ্রেণি চতুর্থ, শাখা-গোলাপ, রোল-০২। মাহমুদুর রহমান অনিককে টিফিন বক্স মার্কায় ভোট দিন। টিফিন বক্স মার্কায় আপনার মূল্যবান ভোট দিয়ে সহপাঠী বন্ধু-বান্ধবী এবং অত্র বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দের সেবা করার সুযোগ দিন।

মুন্সিগঞ্জের শ্রীনগর থানার ভাগ্যকূল ইউনিয়নের ‘কামারগাওঁ আব্দুল বারী খান প্রাথমিক বিদ্যালয়’ এর ঘটনা এটি। তবে ঘটনাটি ছিলো ২০১৭ সালের। সে সময় স্কুলের প্রধান শিক্ষক কণিকা রানী ঘোষের সঙ্গে যোগাযোগ করা হলে জানা যায়, ক্লাস ক্যাপ্টেন নির্বাচনের দিন স্কুলের আশেপাশে আসলে বিষয়টি তার নজরে আসে।

তবে হুট করেই সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্টারটি আবার ভাইরাল হয়ে যায়। যেটি নিয়ে রীতিমতো সমালোচনা করছেন নেটাগরিকরা। সৌদি প্রবাসী ফারুখ আহমেদ পোস্টারটি শেয়ার করে লিখেছেন, নেতৃত্বের প্রশিক্ষণ এখন প্রাথমিক বিদ্যালয় থেকে শুরু হচ্ছে। আশা করছি তা সংসদে গিয়ে শেষ হবে।

ডেইলি বাংলাদেশ/টিএএস/এমকেএ