চতুর্থদিনের মতো আন্দোলনে বুয়েট শিক্ষার্থীরা
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=137371 LIMIT 1

ঢাকা, সোমবার   ১০ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৬ ১৪২৭,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

চতুর্থদিনের মতো আন্দোলনে বুয়েট শিক্ষার্থীরা

ঢাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:২৭ ১০ অক্টোবর ২০১৯   আপডেট: ১৩:২২ ১০ অক্টোবর ২০১৯

ডেইলি বাংলাদেশ

ডেইলি বাংলাদেশ

আবরার ফাহাদ হত্যার বিচারের দাবিতে চতুর্থদিনের মতো আন্দোলনে নেমেছেন বুয়েট শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বেলা ১১টায় ফের ক্যাম্পাসে অবস্থান নিয়েছেন তারা।

শিক্ষার্থীরা জানিয়েছেন, কিছুক্ষণ পর সংবাদ সম্মেলনের আজকের কর্মসূচি ঘোষণা করা হবে। এরপর প্রতিবাদ মিছিল হবে।

এর আগে বুধবার রাতে আবরার ফাহাদের স্মরণে মোমবাতি জ্বালিয়ে মৌন মিছিল ও এক মিনিট নিরবতা পালন করেছেন তার সহপাঠীসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থী।

বুধববার সন্ধ্যা ৭টার দিকে মোমবাতি জ্বালিয়ে আবরারকে স্মরণ ও তার বিদেহী আত্মার শান্তি কামনা করেন তারা।

৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলের ২০১১ নাম্বার কক্ষে আবরারকে পিটিয়ে হত্যা করেন বুয়েট ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। ৫ অক্টোবর নিজের ফেসবুক আইডি থেকে করা এক পোস্টের জেরে তাকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

এ ঘটনায় আবরারের বাবা বরকতউল্লাহ ১৯জনকে আসামি করে সোমবার রাজধানীর চকবাজার থানায় হত্যা মামলা দাযের করেন। এ মামলায় ১২ আসামিসহ ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ ১৩ জনই বুয়েট ছাত্রলীগের নেতাকর্মী।

এছাড়া বৃহস্পতিবার সকালে এ মামলায় বুয়েট ছাত্রলীগের আইনবিষয়ক সম্পাদক অমিত সাহাকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ।

ডেইলি বাংলাদেশ/জেডএম/টিআরএইচ