Alexa চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে জাতিসংঘ ছায়া সম্মেলন কাল

ঢাকা, শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ৮ ১৪২৬,   ২৬ জমাদিউস সানি ১৪৪১

Akash

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে জাতিসংঘ ছায়া সম্মেলন কাল

চবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:০৮ ২৮ জানুয়ারি ২০২০  

ছবিঃ ডেইলি বাংলাদেশ

ছবিঃ ডেইলি বাংলাদেশ

শিক্ষা, মেধা ও মননশীলতা এই তিনটি গুণের চর্চাকে আরো ব্যাপক পরিসরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছড়িয়ে দেয়ার প্রত্যয়ে ষষ্ঠবারের মত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) জাতিসংঘ ছায়া সম্মেলন শুরু হচ্ছে আগামীকাল। চারদিনের এই সম্মেলনটি ১ ফেব্রুয়ারি শেষ হবে।

সোমবার প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সিইউমুনা। এতে বলা হয়, ‘জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিশ্বব্যাপী তরুণদের উদ্ধুদ্ধকরণ’ এই প্রতিপাদ্যকে সামনে চারদিন ব্যাপী প্রতীকী সম্মলেনে দেশের ৪৫টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে অংশ নিচ্ছেন ৩৫০জন শিক্ষার্থী। এতে প্রধান অতিথি থাকবেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

বিশেষ অতিথি থাকবেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. এএফএম আওরঙ্গজেব, সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহামেদ, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. এবিএম আবু নোমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক সিরাজ উদ দৌল্লাহ, সিইউমুনার উপদেষ্টা ও একাউন্টিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আয়ুব ইসলাম এবং সিইউমান’ ২০ এর উপদেষ্টা ও লোকপ্রশাসন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আমির নাসরুল্লাহ।

এছাড়াও উদ্ধোধনী ও সমাপনী দিনের দ্বিতীয় অধিবেশনে ওপেনিং ও ক্লোজিং প্ল্যানারি প্রেসিডেন্ট হিসেবে থাকছেন ট্রাস্টি বোর্ড মেম্বার সৈয়দ ফজলুল মাহদী এবং শাহরিয়াজ মোত্তাকিন।

ডেইলি বাংলাদেশ/জেডএম