চট্টগ্রামে ১২ হাসপাতাল প্রস্তুত রাখার নির্দেশ

ঢাকা, শনিবার   ০৬ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭,   ১৩ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

চট্টগ্রামে ১২ হাসপাতাল প্রস্তুত রাখার নির্দেশ

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:১৫ ৫ এপ্রিল ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীদের স্বাস্থ্যসেবা দিতে বেসরকারি ১২টি হাসপাতাল প্রস্তুত রাখার নির্দেশনা দিয়েছেন চট্টগ্রামের স্বাস্থ্য পরিচালক।

শনিবার স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির স্বাক্ষরিত একটি নির্দেশনা সংশ্লিষ্ট হাসপাতাল কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়।

এতে বলা হয়- করোনাভাইরাসে আক্রান্ত ঝুঁকিপূর্ণ রোগীদের স্বাস্থ্যসেবা দিতে ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) ও ভেন্টিলেটর সম্বলিত বেসরকারি ১২টি হাসপাতাল নির্ধারণ করা হয়েছে। চারটি পর্যায়ে হাসপাতালগুলো রোগীদের আইসিইউ সুবিধা দেবেন। 

প্রথম পর্যায়ে পার্কভিউ হাসপাতাল, মেডিকেল সেন্টার ও ইম্পেরিয়াল হাসপাতাল, দ্বিতীয় পর্যায়ে সার্জিস্কোপ লিমিটেড (ইউনিট ২), ডেল্টা হাসপাতাল ও সিএসটিসি হাসপাতাল, তৃতীয় পর্যায়ে সিএসসিআর হাসপাতাল, ন্যাশনাল হাসপাতাল ও এশিয়ান হাসপাতাল এবং চতুর্থ পর্যায়ে রয়েল হাসপাতাল, মেট্রোপলিটন হাসপাতাল ও ম্যাক্স হাসপাতালের আইসিইউ সুবিধা ব্যবহার করা যাবে।

চট্টগ্রামের স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির বলেন, করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা দিতে বেসরকারি ১২টি হাসপাতাল প্রস্তুত রাখতে বলা হয়েছে। রোগীরা চারটি ধাপে হাসপাতালগুলোর আইসিইউ সুবিধা পাবেন। প্রতি ধাপে তিনটি করে হাসপাতাল ব্যবহার করা হবে। তিনটির সিট পূর্ণ হলে পরের তিনটি ব্যবহার করা হবে। করোনা মোকাবিলায় আমাদের সর্বাত্মক চেষ্টা রয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমকে