চট্টগ্রামে পাঁচ টাকায় বাস সার্ভিস চালু

ঢাকা, বুধবার   ০১ এপ্রিল ২০২০,   চৈত্র ১৯ ১৪২৬,   ০৮ শা'বান ১৪৪১

Akash

চট্টগ্রামে পাঁচ টাকায় বাস সার্ভিস চালু

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:১৭ ২৫ জানুয়ারি ২০২০   আপডেট: ১৪:৪৩ ২৫ জানুয়ারি ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

শিক্ষার্থীদের জন্য প্রধানমন্ত্রীর দেয়া ১০টি বাস চালু হয়েছে চট্টগ্রামে। যে কোনো দূরত্বে মাত্র পাঁচ টাকায় শিক্ষার্থীরা এই বাসে যাতায়াত করতে পারবেন।  

শনিবার সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম জেলা প্রশাসনের আয়োজনে নগরীর এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম চত্বরে ১০টি বাসের উদ্বোধন করা হয়। 

চট্টগ্রাম ডিসি মো. ইলিয়াস হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন জিপিএইচ ইস্পাত লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আলমাস শিমুল।

মুজিববর্ষের শুরুতেই নতুন ১০টি বাস উপহার পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা। চট্টগ্রাম মহানগরীর যেকোনো দূরত্বে পাঁচ টাকা ভাড়া নির্ধারণ করে শিক্ষার্থীদের জন্য বাস উদ্বোধন করা হয়। নগরের বহদ্দারহাট থেকে নিউ মার্কেট ও অক্সিজেন থেকে আগ্রাবাদ রোডে চলাচল করবে এই ১০টি দ্বিতল বাস।

বাসগুলো নগরের দুটি রোডে মর্নিং এবং ডে শিফটে স্কুল শুরু এবং ছুটির সময়ে চলাচল করবে। প্রতি বাসে আসন রয়েছে ৭৫টি। শিক্ষার্থীদের স্কুল ড্রেস পরিহিত অবস্থায় বাসে উঠতে হবে। প্রতি বাসে চারটি সিসিটিভি ক্যামেরা থাকবে। যা ডিসি কার্যালয় থেকে পর্যবেক্ষণ করা হবে।

শিক্ষার্থীরা যে কোনো দূরত্বে মাত্র পাঁচ টাকা ভাড়ায় চলাচল করতে পারবে। এ বাসে কোনো সুপারভাইজার কিংবা কোনো টিকিট কাউন্টার থাকবে না। শিক্ষার্থীরা স্বেচ্ছায় সততার কাউন্টারে পাঁচ টাকা ভাড়া দিয়ে দিয়ে বাসে যাতায়াত করবে।

ডেইলি বাংলাদেশ/আরএম/টিআরএইচ