চট্টগ্রামে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে তিনজন দগ্ধ

ঢাকা, বুধবার   ০৩ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২০ ১৪২৭,   ১০ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

চট্টগ্রামে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে তিনজন দগ্ধ

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫২ ১০ ফেব্রুয়ারি ২০২০  

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

চট্টগ্রাম নগরীর মোগলটুলী এলাকায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে গুরুতর আহত হয়েছেন তিনজন। এরমধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক। সোমবার একটি ওয়াকর্শপে লাগানো ঘরে রান্না করার সময় এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, নগরীর মোগলটুলী এলাকার রাবার ওয়ার্কশপে কাজ করেন কয়েকজন শ্রমিক। ওয়ার্কশপের সঙ্গে লাগানো তাদের বাসা। সকালে রান্নার জন্য গ্যাসের সংযোগ দেয়ার সঙ্গে সঙ্গে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় ঘরে অবস্থান করা মিজান, গোলাম মওলাসহ তিনজন গুরুতর দগ্ধ হন। আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ডি রাবার ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপে কাজ করতেন এই তিন শ্রমিক। ওয়ার্কশপের সঙ্গে লাগানো ঘরে বসবাস করতেন তারা। সকালে রান্নার জন্য গ্যাসের সংযোগ দেয়ার সঙ্গে সঙ্গে বিকট শব্দে বিস্ফোরণ হয়।

বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সহকারী অধ্যাপক জানান ডা. মোহাম্মদ খালেদ জানান, আহত তিনজনের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের শ্বাসনালীসহ শরীরের বেশিরভাগ অংশ পুড়ে গেছে। গোলাম মওলার ৬৫ শতাংশ ও মিজানের শরীরের ৫০ শতাংশ পুড়ে গেছে। এছাড়া আরেকজনের মুখমণ্ডলসহ শরীরের ২৫ শতাংশ পুড়ে গেছে।

তবে চমেকের বার্ন ইউনিটে কোনো আইসিইউ না থাকায় উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকায় পাঠানো হচ্ছে বলেও জানান তিনি।

চিকিৎস আরো জানান, দিন দিন গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা বাড়ছে। এক একটি সিলিন্ডার পরিণত হয়েছে বোমায়। প্রতিদিনই বিস্ফোরণের ঘটনায় রোগী ভর্তি হচ্ছে বার্ন ইউনিটে। এখনই যদি গ্যাস সিলিন্ডার ব্যবহার নিরাপদ করা না যায় তাহলে সামনের দিনগুলোতে আরো ভয়াবহ দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি।

ডেইলি বাংলাদেশ/আরএম