চট্টগ্রামে কোয়ারেন্টাইনের জন্য খোঁজা হচ্ছে আবাসিক হোটেল

ঢাকা, সোমবার   ০৬ এপ্রিল ২০২০,   চৈত্র ২৩ ১৪২৬,   ১২ শা'বান ১৪৪১

Akash

চট্টগ্রামে কোয়ারেন্টাইনের জন্য খোঁজা হচ্ছে আবাসিক হোটেল

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:৩৬ ১৩ মার্চ ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

চট্টগ্রামে করোনাভাইরাস মোকাবিলায় কোয়ারেন্টাইনের জন্য দুটি আবাসিক হোটেল নির্ধারণ করার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার বিকেলে ডিসির কার্যালয়ে অনুষ্ঠিত জেলা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

ডিসি মোহাম্মদ ইলিয়াস হোসেনের সভাপতিত্বে বৈঠকে জেলা সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা মো. রিয়াজুল হক, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সজীব কুমার চক্রবর্তীসহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি বলেন, কোয়ারেন্টাইনের জন্য দুটি স্কুল চূড়ান্ত করার কথা থাকলেও থাকা-খাওয়া, বাথরুম, নিরাপত্তাসহ সব সুবিধা বিবেচনা করে স্কুলের পরিবর্তে দুটি হোটেল নির্ধারণ করার সিদ্ধান্ত হয়েছে। 

এ ছাড়া বেসরকারি সংগঠনের (এনজিও) হোস্টেলের বিষয়েও বৈঠকে আলোচনা হয়েছে। তবে হোটেল চূড়ান্ত না হওয়া পর্যন্ত স্কুল দুটিই কোয়ারেন্টাইনের জন্য নির্ধারিত থাকবে।

কোয়ারেন্টাইনের জন্য কোন এলাকার হোটেল নির্বাচন করা হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সব অনুষাঙ্গিক সুবিধার পাশাপাশি অবশ্যই বেশি সংখ্যক কক্ষ রয়েছে এমন হোটেল নির্ধারণ করা হবে। এ ছাড়া দুটির অবস্থান যেন চট্টগ্রামের দুই প্রান্তে হয় এমন হোটেল নির্ধারণ করা হবে। যেন দুই প্রান্তের মানুষ সহজে চিকিৎসা সুবিধা নিতে পারে।

এ ছাড়া যাদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে তাদেরকে স্বাস্থ্য কর্মকর্তার পরামর্শ মেনে চলার আহ্বান জানান তিনি।

এর আগে ৪ মার্চ জেলা পর্যায়ের এ কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে কোয়ারেন্টাইনের জন্য নগরের দুটি স্কুল নির্ধারণ করা হয়।

ডেইলি বাংলাদেশ/এমকে