ঢাকা, শুক্রবার   ২২ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ৯ ১৪২৫,   ১৬ জমাদিউস সানি ১৪৪০

চট্টগ্রামে ইস্ট ডেল্টা ভার্সিটি অ্যাডমিশন ফেয়ার

চট্টগ্রাম প্রতিনিধি

 প্রকাশিত: ১৬:১৩ ৮ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৬:১৩ ৮ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

চট্টগ্রামে শনিবার সকালে শুরু হয়েছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি অ্যাডমিশন ফেয়ার। মেলায় আগত শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের কাছে ইডিইউতে উচ্চশিক্ষা বিষয়ক নানান তথ্য তুলে ধরতে রয়েছে বিভিন্ন স্টল। মেলা চলবে রাত ৮টা পর্যন্ত। নগরীর প্রর্বতক মোড়ের বর্ধিত অ্যাকাডেমিক ভবনে চলছে এই অ্যাডমিশন ফেয়ার।

মেলায় পাওয়া যাবে ইডিইউ স্কলারশিপ ফ্যাসিলিটিজ, ক্যাম্পাস জব, ক্যারিয়ার প্লেসম্যান্ট সেল, ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়া ও সেন্ট্রাল মিশিগান ইউনিভার্সিটিতে ক্রেডিট ট্রান্সফার, ক্যাম্পাস ট্যুরসহ নানান তথ্য।

এছাড়াও স্প্রিং ২০১৯ সেমিস্টারে স্পট অ্যাডমিশন, অ্যাডমিশনে টিউশন ফি'তে ৫০ শতাংশ ছাড়ের সুযোগ থাকছে।

কর্তৃপক্ষ জানান, ইডিইউতে বর্তমানে বিবিএ, এমবিএ, ইংরেজি (বিএ ও এমএ), অর্থনীতি (বিএ), কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং ও ইলেক্ট্রনিক অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে উচ্চ শিক্ষার সুযোগ রয়েছে।

যেসব শিক্ষার্থী এসএসসি, এইচএসসি ও সমমানের দুই পরীক্ষায় ভালো ফলাফল করেছে কিংবা যারা ভর্তির পর পরবর্তী সেমিস্টারে ভালো ফল করবে তাদের জন্য চালু রয়েছে একাধিক স্কলারশিপের সুবিধা।

অ্যাডমিশন ফেয়ার আয়োজনের বিষয়ে ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, উচ্চশিক্ষায় মেধাবীদের আরো একধাপ এগিয়ে নিতে এ ধরনের উদ্যোগ নিয়েছি আমরা।

এখানে শিক্ষার্থীরা যেমন তাদের পছন্দের বিষয়ে জানার পাশাপাশি ভর্তি হওয়ার সুযোগ পাবেন, তেমনি তাদেরকে ক্যারিয়ার সংক্রান্ত সব ধরনের তথ্য দিয়ে পথ দেখাবে ক্যারিয়ার প্লেসম্যান্ট সেল।

আগামিতে হায়ার অ্যাডুকেশন নিয়ে শিক্ষার্থীদের আগ্রহ বাড়াতে আরো বড় পরিসরে এই ধরনের আয়োজন করা হবে বলে জানান তিনি।

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে স্প্রিং ২০১৯ সেশন থেকে শুরু হচ্ছে অ্যাক্সেস অ্যাকাডেমি। স্কুল-কলেজের শিক্ষায় ইংরেজি, অংকে যাদের দুর্বলতা রয়ে গেছে, এ অ্যাকাডেমি তাদের এ দুর্বলতা কাটানো নিশ্চিত করবে। এছাড়াও বৃহৎ পরিসরে নিজেদের মানিয়ে নেয়ার জন্য বিভিন্ন ম্যানার ও অ্যাটিকেট শেখানো হবে এখানে।

ডেইলি বাংলাদেশ/এমএইচ