Alexa চট্টগ্রামের ১৬ আসনে ৭০ প্লাটুন বিজিবি

ঢাকা, বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৩ ১৪২৬,   ১৮ মুহররম ১৪৪১

Akash

চট্টগ্রামের ১৬ আসনে ৭০ প্লাটুন বিজিবি

চট্টগ্রাম প্রতিনিধি

 প্রকাশিত: ১৭:৫৭ ১৯ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৮:৪৮ ১৯ ডিসেম্বর ২০১৮

ফাইল ফটো

ফাইল ফটো

একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে চট্টগ্রামে আসন ভিত্তিক ক্যাম্প করছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। নির্বাচনী দায়িত্ব পালন করতে চট্টগ্রামের ১৬ আসনে দায়িত্ব পালন করবে ৭০ প্লাটুন বিজিবি।

বিজিবির রিজিওনাল কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আদিল চৌধুরী ডেইলি বাংলাদেশকে বলেন, চট্টগ্রামের আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে জেলার ১০ আসন ও জেলা সংশ্লিষ্ট ৩ আসনে ১২টি বিজিবির অস্থায়ী ক্যাম্প তৈরি করা হচ্ছে। ক্যাম্পে ফোর্সও পাঠানো হয়েছে। নগরের ৩ আসনে বিজিবির কার্যক্রম হালিশহর বিজিবির রিজিওনাল সদর দফতর থেকে পরিচালনা করা হচ্ছে। ফোর্সকে নির্বাচনী কাজে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। প্রজ্ঞাপন জারির সঙ্গে সঙ্গে আমরা মাঠে কাজ শুরু করবো।  

ব্রিগেডিয়ার জেনারেল আদিল চৌধুরী বলেন, চট্টগ্রাম-১ আসনের জন্য মিরসরাইয়ে, চট্টগ্রাম-২ আসনের জন্য ফটিকছড়িতে, চট্টগ্রাম-৩ আসনের জন্য সন্দ্বীপে, চট্টগ্রাম-৪ আসনের জন্য সীতাকুণ্ডে, চট্টগ্রাম-৫ আসনের জন্য হাটহাজারীতে, চট্টগ্রাম-৬ আসনের জন্য রাউজানে, চট্টগ্রাম-৭ আসনের জন্য রাঙ্গুনিয়ায়, চট্টগ্রাম-৮ আসনের জন্য বোয়ালখালীতে, চট্টগ্রাম-১২ আসনের জন্য পটিয়ায়, চট্টগ্রাম-১৩ আসনের জন্য আনোয়ারায়, চট্টগ্রাম-১৪ ও ১৫ আসনের জন্য সাতকানিয়ায় এবং চট্টগ্রাম-১৬ আসনের জন্য বাঁশখালীতে ক্যাম্প স্থাপনের কাজ চলছে।

আসন ভিত্তিক করা এসব ক্যাম্প থেকেই নির্বাচনে নিরাপত্তার দায়িত্ব পালন করা ৭০ প্লাটুন বিজিবির কার্যক্রম পরিচালনা করা হবে।

ডেইলি বাংলাদেশ/এআর