ব্রাহ্মণবাড়িয়ায় স্বামী হত্যায় স্ত্রীসহ ৪ জনের মৃত্যুদণ্ড

ঢাকা, বৃহস্পতিবার   ২৩ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৮ ১৪২৬,   ১৭ রমজান ১৪৪০

Best Electronics

ব্রাহ্মণবাড়িয়ায় স্বামী হত্যায় স্ত্রীসহ ৪ জনের মৃত্যুদণ্ড

 প্রকাশিত: ১৭:২০ ৯ অক্টোবর ২০১৮   আপডেট: ১৭:২০ ৯ অক্টোবর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে প্রবাসী শাহজাহান হত্যা মামলায় মঙ্গলবার দুপুরে ৪ জনের মৃত্যুদণ্ড দিয়েছে অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শেখ রাজিয়া সুলতানা। 

মামলার বিবরনীতে বলা হয়,২০০৯ সালের ১৩ নভেম্বর প্রবাসী মো: শাহজাহান খান সৌদি আরব থেকে দেশে ফেরেন। জানতে পারেন তার স্ত্রীর পরকিয়া প্রেমে আসক্ত। এ নিয়ে দুজনের প্রায়ই ঝগড়া হতো। এক পর্যায়ে ২০০৯ সালের ২ডিসেম্বর রাতে বীরগাঁও ইউপির আমতলী গ্রামের নিজ বাড়ি স্ত্রী কুহিনুর বেগমের পরিকল্পনায় শহাজাহানকে গলাকেটে হত্যা করা হয়।এতে অংশ নেয় আবুল খায়ের, গোলাপ মিয়া দোহা মিয়া। এ ঘটনার পর শাহজাহানের বাবা হাজী আব্দুল বারে খাঁন কুহিনুর বেগমসহ ৬ জনের নামে নবীনগর থানায় একটি মামলা করেন। পরে পুলিশ মামলাটির দীর্ঘ তদন্ত শেষে থানা পুলিশ আদালতে চার্জশিট প্রদান করেন। পরে মামলার প্রধান আসামি কুহিনুর বেগম আদালতে ১৬৪ ধারায় অন্যান্য আসামিদেরকে নিয়ে স্বামী হত্যার কথা স্বীকার করেন। পরে উভয় পক্ষের আইনজীবিদের যুক্তিতর্ক শোনানি শেষে সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত এ রায় দেয়। আসামি আবুল খায়েরকে গ্রেফতার করা হয়েছে। বাকিরা জামিনে গিয়ে পলাতক রয়েছেন।

মামলার রায়ে বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো: শাহ আলম এবং রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট দ্বীন ইসলাম (এপিপি) সন্তোষ প্রকাশ করে বলেন এই রায়ে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে। তবে আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট একেএম
আব্দুল হাই জানান, তারা ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছেন। এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে তারা আপিল করবেন

ডেইলি বাংলাদেশ/জেডএম

Best Electronics