ঘূর্ণিঝড় আম্ফান: পটুয়াখালীতে ৭০০ আশ্রয়কেন্দ্র প্রস্তুত

ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭,   ০৩ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

ঘূর্ণিঝড় আম্ফান: পটুয়াখালীতে ৭০০ আশ্রয়কেন্দ্র প্রস্তুত

পটুয়াখালী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৫২ ১৯ মে ২০২০  

আশ্রয়কেন্দ্র (ফাইল ছবি)

আশ্রয়কেন্দ্র (ফাইল ছবি)

ঘূর্ণিঝড় আম্ফান মোকাবিলায় ব্যাপক প্রস্তুতি নিয়েছে পটুয়াখালী জেলা প্রশাসন। এরইমধ্যে উপকূলীয় এলাকার লোকজনকে নিরাপদ আশ্রয়ে নিতে প্রস্তুত রাখা হয়েছে ৭০০ আশ্রয়কেন্দ্র। এছাড়া গঠন করা হয়েছে ৩৫০ মেডিকেল টিম।

এদিকে পায়রা সমুদ্রবন্দর এলাকায় সাত নম্বর বিপদ সংকেত দেখানো হয়েছে। যানমাল রক্ষায় কুয়াকাটা সমূদ্র সৈকতসহ সমগ্র উপকূলীয় এলাকায় মাইকিং করে সতর্কতামূলক প্রচারণা চালাচ্ছে প্রশাসন। পায়রা বন্দরসহ উপকূলীয় এলাকায় টাঙানো হয়েছে লাল পতাকা।

এর আগে ঘূর্ণিঝড় মোকাবিলায় জরুরি সভা করেছে জেলা প্রশাসন। সভায় পটুয়াখালীর ডিসি মতিউল ইসলাম চৌধুরী বলেন, ঘূর্ণিঝড় মোকাবিলায় জেলায় অন্তত ৭০০ আশ্রয়কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। যাতে মানুষ সহজে পৌঁছাতে পারে সেজন্য বিশেষ ব্যবস্থা নেয়া হবে। একইসঙ্গে মানুষের জন্য বিশুদ্ধ পানি ও শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রাখতে বিশেষ পদক্ষেপ নেয়া হবে।

সিভিল সার্জন মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, জেলায় ৩৫০ মেডিকেল টিম গঠন করা হয়েছে। এছাড়া বিপদগ্রস্ত মানুষদের জন্য পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও খাওয়ার স্যালাইনের ব্যবস্থা করা হয়েছে।

আবহাওয়া অধিদফতরের বার্তা অনুযায়ী বুধবার সকালে পটুয়াখালীর উপকূলীয় এলাকায় আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় আম্ফান।

ডেইলি বাংলাদেশ/এমআর