ঘুষ ঠেকাতে সাইনবোর্ডে মোবাইল নম্বর
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=159562 LIMIT 1

ঢাকা, শনিবার   ১৯ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৪ ১৪২৭,   ৩০ মুহররম ১৪৪২

Beximco LPG Gas

ঘুষ ঠেকাতে সাইনবোর্ডে মোবাইল নম্বর

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০২ ২৭ জানুয়ারি ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ঝিনাইদহের কালীগঞ্জে ঘুষ ঠেকাতে সাইনবোর্ডে নিজের মোবাইল নম্বর দিয়েছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভুপালী সরকার। তার এমর উদ্যোগ সবার নজর কেড়েছে।

ভুপালী সরকার জমির নামজারিসহ ভূমি অফিসের যেকোনো কাজের জন্য সরকারি ফি ছাড়া কাউকে অতিরিক্ত টাকা না দেয়ার পরামর্শ দিয়েছেন। তার নেয়া এ উদ্যোগ সফলে সহযোগিতা করতে নিজ কার্যালয়সহ সব ইউপির ভূমি অফিসগুলোর সামনে একটি করে সাইনবোর্ড টাঙিয়ে দেয়া হয়েছে। যেখানে কাজের বিবরণসহ সরকারি ফি উল্লেখ করে নিজের মোবাইল নম্বরও দিয়েছেন।

ফয়লা গ্রামের আব্দুস সবুর বলেন, এটি মহৎ উদ্যোগ। মানুষ সাইনবোর্ড দেখে জানতে পারছেন সরকারি ফি কত। ই-সেবা বা জমির নামজারির অন্য বিষয়ে গ্রামের অনেকেই অনভিজ্ঞ। ফলে বাধ্য হয় দালালদের কাছে যেতে হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভুপালী সরকার বলেন, জমির নামজারির ক্ষেত্রে সরকার নির্ধারিত কোর্ট ফি ২০, নোটিশ জারি ফি ৫০, রেকর্ড সংশোধন ফি এক হাজার ও মিউটেশন খতিয়ান ফি একশ টাকাসহ ১১৭০ টাকা। এর অতিরিক্ত কোনো টাকা ভূমি অফিসের কেউ নিলে বা হয়রানি করলে সরাসরি আমাকে কল করতে বলা হয়েছে।

তিনি আরো বলেন, ঘুষ দাতা-গ্রহীতা দুইজনই অপরাধী। ফলে কোনো ধরনের অনিয়ম প্রমাণিত হলে উভয়কেই শাস্তির আওতায় আনা হবে।

ডেইলি বাংলাদেশ/এমআর