ঘুরে দাঁড়ানোর আশায় নাসির

ঢাকা, সোমবার   ২০ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৬ ১৪২৬,   ১৪ রমজান ১৪৪০

Best Electronics

ঘুরে দাঁড়ানোর আশায় নাসির

 প্রকাশিত: ০৯:৪৪ ৬ সেপ্টেম্বর ২০১৭  

ফাইল ছবি

ফাইল ছবি

চট্টগ্রাম টেস্টে অজিদের খুব একটা বেগ পেতে হচ্ছে না। অনায়াসেই রানের চাকাকে সচল রাখছে ব্যাটসম্যানরা। ডেভিড ওয়ার্নার ও হ্যান্ডসকমের ব্যাটে যেন আগুন ঝড়ছে। তারা দ্বিতীয় দিন শেষ করেছে বাংলাদেশ থেকে মাত্র ৮০ রান পিছিয়ে থেকে। তৃতীয় দিনে তারা যদি তাদের এই বিধ্বংসী রূপ অব্যাহত রাখেন তাহলে বিপাকে পড়তে হবে টাইগারদের।

তবে এনিয়ে ভাবছেন না টাইগার বাহিনীর নির্ভরতার প্রতীক নাসির হোসেন। তিনি মনে করেন, যে কোনও সময় বাংলাদেশ ম্যাচে ফিরতে পারে। আমাদের সে যোগ্যতা রয়েছে। তবে বাংলাদেশের উচিৎ হবে তৃতীয় দিনের শুরুতেই অজিদের কাবু করা। সেটা অনেকাংশে সাকিব, মিরাজ ও তাইজুল ঘূর্ণির উপর নির্ভর করছে। তার সাথে পেসারদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের ৩০৫ রানের জবাবে মঙ্গলবারের খেলা শেষে অস্ট্রেলিয়ার স্কোর ২২৫/২। অর্ধশতক করে অপরাজিত ডেভিড ওয়ার্নার ও পিটার হ্যান্ডসকম। অবিচ্ছিন্ন তৃতীয় উইকেটে দুই জনে গড়েছেন শতরানের জুটি।

এই মুহূর্তে দলকে ব্যকফুটে দেখেন নাসির। তিনি মনে করেন, ঘুরে দাঁড়াতে বুধবার তাদের দারুণ কিছু করতে হবে।

তিনি বলেন, ‘আমরা এখনো ৮০ রানে এগিয়ে আছি। ক্রিকেট এমন একটা খেলা, এখানে আপনি নিশ্চিত করে কিছুই বলতে পারবেন না। টেস্টে এক-দেড় ঘণ্টায় অনেক কিছু বদলে যায়।’

৬৪ ওভার বল করে শুধু ম্যাট রেনশ ও স্টিভেন স্মিথের উইকেট নিতে পেরেছে স্বাগতিকরা। একটি শত আর একটি প্রায় শত রানের জুটি হয়েছে। নাসির মনে করেন, স্কোর কার্ডে যেমন বিবর্ণ দেখাচ্ছে অতটা খারাপ বোলিং তারা করেননি।

খেলার এখনও অনেক বাকি। ধৈর্য ধরে নিজেদের কাজটা করে যেতে সতীর্থদের তাগিদ দেন নাসির।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ

Best Electronics

শিরোনাম

শিরোনামজঙ্গিবাদ থেকে মুক্ত রেখে দেশের অর্থনৈতিক উন্নয়ন চায় সরকার: প্রধানমন্ত্রী শিরোনামপরিবেশ আইন-লঙ্ঘন: উত্তরাঞ্চলের ১৯ ইটভাটার মালিকের বিরুদ্ধে মামলা করার নির্দেশ হাইকোর্টের শিরোনামকেমিক্যাল ব্যবহার বন্ধে সারা দেশের ফলের বাজারে যৌথ কমিটির তদারকির নির্দেশ হাইকোর্টের শিরোনামরূপপুর পরমাণু বিদ্যুৎকেন্দ্রের আবাসিক প্রকল্পে দুর্নীতির ঘটনা তদন্ত চেয়ে হাইকোর্টে করা রিটের শুনানি আজ শিরোনামবিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হজ ফ্লাইটের টিকিট বিক্রি শুরু শিরোনামসংরক্ষিত আসনে বিএনপির মনোনয়ন জমা দিলেন রুমিন ফারহানা শিরোনামরাঙামাটিতে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা শিরোনামচট্টগ্রামে বন্দুকযুদ্ধে ছিনতাইকারী নিহত শিরোনামরাজধানীতে বন্দুকযুদ্ধে দুই ছিনতাইকারী নিহত শিরোনামআজ ইফতার: সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে