‘ঘরে থাকুন, করোনা আপনার ঘরে যাবে না’

ঢাকা, শুক্রবার   ২৯ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭,   ০৫ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

‘ঘরে থাকুন, করোনা আপনার ঘরে যাবে না’

কুমিল্লা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৩:৩৪ ২ এপ্রিল ২০২০   আপডেট: ১৮:১১ ৫ এপ্রিল ২০২০

ডা. আব্দুল লতিফ

ডা. আব্দুল লতিফ

‘করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারের নির্দেশনা মেনে চলুন। আরো কিছুদিন ঘরে থাকুন। আপনারা ঘরে থাকলে করোনা আপনাদের ঘরে যাবে না।’

করোনাভাইরাসের বিরুদ্ধে সচেতন হতে দেশবাসীর প্রতি এভাবেই আহবান জানিয়েছেন কমিল্লার সান মেডিকেল সার্ভিসেস’র মেডিসিন ও হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মো. আবদুল লতিফ।

দেশের এ পরিস্থিতিতে মানুষের পাশে থাকার ঘোষণাও দিয়েছেন তিনি। বুধবার নিজের চেম্বারে ডেইলি বাংলাদেশের প্রতিনিধি’র সঙ্গে একান্ত আলাপে জানালেন সে কথা।

ডা. মো. আবদুল লতিফ বলেন, করোনাভাইরাস প্রতিরোধে আমাদের কাজ মানুষের সেবা করা। আমার চেম্বার সব রোগীর জন্য খোলা। আল্লাহ আমাকে জীবিত রাখলে এর চেয়ে বড় কোনো মহামারি দেখা দিলেও আমি দেশের জন্য, মানুষের জন্য চিকিৎসা চালিয়ে যাবো।

সফল চিকিৎসকের পাশাপাশি ডা. আবদুল লতিফ সফল বাবাও। তিন ছেলেমেয়েকেও নিজের মতো চিকিৎসক বানিয়েছেন। এ পরিস্থিতিতে তাদেরও দ্বিধাহীন চিকিৎসা চালিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

বড় ছেলে ডা. সায়েম বিনতে লতিফ আছে চট্টগ্রাম মেডিকেল কলেজের কার্ডিওলজি বিভাগে, ছোট ছেলে সায়ীম ইবনে লতিফ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইউরোলজি বিভাগে, মেয়ে ডা. সামা বিনতে লতিফ সাভারের এনাম মেডিকেল কলেজে কর্মরত।

ডা. লতিফ বলেন, আমি বাবা হিসেবে তাদের বলেছি- যতদিন দেহে প্রাণ আছে ততদিন দেশের জন্য, মানুষের জন্য কাজ করে যাও। আরো বড় মহামারি দেখা দিলেও তোমরা চিকিৎসা চালিয়ে যেও।

করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে দেশবাসীকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন ডা. মো. আব্দুল লতিফ। তিনি বলেন, সবাইকে সচেতন হতে হবে। সরকারের নির্দেশনা মেনে চললেই করোনাভাইরাস প্রতিরোধ সম্ভব।

ডেইলি বাংলাদেশ/এআর/