Alexa গ্রিসে শক্তিশালী ঝড়ে ৬ পর্যটক নিহত, আহত ৩০

ঢাকা, বুধবার   ১৭ জুলাই ২০১৯,   শ্রাবণ ২ ১৪২৬,   ১৩ জ্বিলকদ ১৪৪০

গ্রিসে শক্তিশালী ঝড়ে ৬ পর্যটক নিহত, আহত ৩০

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:২৫ ১১ জুলাই ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গ্রিসের উত্তরাঞ্চলে প্রচণ্ড ঝড়ে ছয়জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৩০ জন। 

বুধবার রাতে গ্রিসের উত্তরাঞ্চলীয় শহর থেসালোনিকির নিটতবর্তী হাল্কিডিকি অঞ্চলে এ ঝড়টি আঘাত হানে বলে দেশটির সরকারি কর্মকর্তারা জানিয়েছেন। - খবর বিবিসি

তারা জানান, প্রচণ্ড ঝড়ে পর্যটকদের একটি ক্যারভান উল্টে গিয়ে এক চেক দম্পতি সহ দুই রোমানিয়ান ও দুই রুশ নাগরিকের মৃত্যু হয়েছে।

শক্তিশালী ঝড়ের ফলে আক্রান্ত অঞ্চলে জরুরী সতর্কতা জারী করা হয়েছে এবং হতাহতদের উদ্ধারে এক শতাধিক উদ্ধারকর্মীকে নিযুক্ত করা হয়েছে।

উত্তরাঞ্চলীয় গ্রিসের নাগরিক সুরক্ষা প্রধান ক্যারাল্যাম্বোস স্টেরিয়াডিস বুধবার রাতে আঘাত হানা এই ঝড়টিকে ‘অভূবপূর্ব ঘটনা’ বলে মন্তব্য করেছেন। 

গেল দু’দিন প্রচণ্ড দাবদাহ প্রায় ৩৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকার পর আকস্মিক ঝড়টি আঘাত হানে। ঝড় আঘাত হানার পর সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রকাশিত বেশ কিছু ছবিতে উপরে পরা গাছ, উল্টে থাকা গাড়ি ও ক্ষতিগ্রস্থ বাড়ি দেখা গেছে। 

যুক্তরাজ্য থেকে আসা এমিলি কিশ্তু নামে এক নারী পর্যটক জানান, তারা হাল্কিডিকিতে পরিবারের সদস্যরা মিলে বিচ পার্টি করছিলেন। এমন সময় আকস্মিক ঝড়টি আঘাত হানে। তারা যেই রিসোর্টটিতে পরিবার সহ উঠেছিলেন, সেটিও পানিতে তলিয়ে যায়। এসব দেখে তার শিশু সন্তানেরা কান্না শুরু করে দেয়।

ঝড়ের ফলে হাল্কিডিকি অঞ্চলটির বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন হয়ে পড়ে। ভয়াবহ এই ঝড়টি প্রায় ২০ মিনিট স্থায়ী ছিলো বলে স্থানীয় লোকজন জানিয়েছে।

ডেইলি বাংলাদেশ/মাহাদী