Alexa গ্রামীণফোনের কাছে পাওনা আদায়ে বিটিআরসির আবেদনের শুনানি ২৪ অক্টোবর

ঢাকা, সোমবার   ১৮ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৩ ১৪২৬,   ২০ রবিউল আউয়াল ১৪৪১

Akash

গ্রামীণফোনের কাছে পাওনা আদায়ে বিটিআরসির আবেদনের শুনানি ২৪ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৫৮ ২১ অক্টোবর ২০১৯  

হাইকোর্ট

হাইকোর্ট

গ্রামীণফোনের কাছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ১২ হাজার ৫৮০ কোটি টাকা পাওনা আদায়ের ওপর হাইকোর্টের দেয়া নিষেধাজ্ঞার বিষয়ে ২৪ অক্টোবর আপিল বিভাগে শুনানির দিন ধার্য করেছেন চেম্বার আদালত।

সোমবার আপিল বিভাগের চেম্বার জজ বিচারপতি মো. নুরুজ্জামান এ আদেশ দেন। ওইদিন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের বেঞ্চে বিটিআরসির করা স্থগিতের আবেদনের ওপর শুনানি হবে। গতকাল রোববার বিটিআরসি হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করে।

আদালতে গ্রামীণফোনের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এএম আমিন উদ্দিন ও ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। বিটিআরসির পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মাহবুবে আলম ও খন্দকার রেজা-ই রাকিব।

গত বৃহস্পতিবার বিচারপতি একেএম আবদুল হাকিম ও বিচারপতি ফাতেমা নজীবের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গ্রামীণফোনের কাছে বিটিআরসির ১২ হাজার ৫৮০ কোটি টাকা পাওনা আদায়ের ওপর দুই মাসের অন্তর্র্বতীকালীন নিষেধাজ্ঞা দেন। 

চলতি বছরের ২ এপ্রিল বিভিন্ন খাতে ১২ হাজার ৫৮০ কোটি টাকা দাবি করে বিটিআরসি গ্রামীণফোনকে চিঠি দিয়েছিল। পরে গ্রামীণফোন ওই চিঠির বিষয়ে নিম্ন আদালতে মামলা করে। একইসঙ্গে ওই মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত অর্থ আদায়ের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করা হয়।

পরে ২৮ আগস্ট নিম্ন আদালত গ্রামীণফোনের অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন খারিজ করে দেন। ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে গ্রামীণফোন।

ডেইলি বাংলাদেশ/আরএইচ