.ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৬ ১৪২৬,   ১৩ শা'বান ১৪৪০

গ্যাস সিলিন্ডারে ১ লাখ ইয়াবা!

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৬:৪৪ ৫ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৮:২৩ ৫ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার নাবিস্কো মোড় থেকে গ্যাস সিলিন্ডারে লুকানো ১ লাখ ৪ হাজার ৮শ’ ইয়াবাসহ দু’জনকে আটক করেছে র‌্যাব। তারা হলেন, মো. মামুন হাওলাদার ও মো. মানিক। 

বুধবার ভোর ৫টার দিকে অভিনব কায়দায় লুকানো এই ইয়াবাসহ তাদেরকে আটক করেছে র‌্যাব-২।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক এএসপি মোহাম্মদ সাইফুল মালিক বিকেলে জানান, গোয়েন্দা সংবাদে র‌্যাব-২ নাবিস্কো মোড়ে চেকপোস্ট স্থাপন করে। মঙ্গলবার মধ্যরাতে চেকপোস্টটি বসানো হয়। পরে ভোর ৫টার দিক সন্দেহজনক পিকআপটি এলে থাসানো হয়। পিক আপ থামিয়েই আটকরা দৌড়ে পালানোর চেষ্টা করে। ধাওয়া করে চালক ও হেলপারকে আটক করা হয়।

জিজ্ঞাসাবাদে প্রথম তারা ইয়াবার কথা অস্বীকার করেন। কিন্তু ব্যপক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানায়, পিকআপে বহন করা ৩৩ গ্যাস সিলিন্ডারের মধ্যে দু’টি সিলিন্ডারের ভেতরে ইয়াবা লুকানো আছে। তাদের দেখিয়ে দেয়া সিলিন্ডার থেকে ১ লাখ ৪ হাজার ৮শ’ ইয়াবা উদ্ধার করা হয়। পিকআপটি আটক করা হয়েছে।

এএসপি সাইফুল মালিক আরো জানান, জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়, কক্সবাজারে তারা দু’টি সিলিন্ডার কেটে ভেতরে ইয়াবা ঢুকিয়ে আবার ঝালাই করে। রঙ করে অন্যান্য সিন্ডিারের সঙ্গে নিয়ে আসে ঢাকায়। এ চালান পৌঁছে দিতে পারলে তারা ৭০ হাজার টাকা পেত। এর আগেও বিভিন্ন কৌশলে তারা কক্সবাজার, টেকনাফ ও চট্টগ্রাম থেকে ইয়াবার চালান নিয়ে ঢাকায় এসেছে। পরে তা রাজধানী ও আশেপাশের এলাকায় বিক্রি করেছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এসবি/এমআরকে