Alexa গ্যাসের মূল্য বৃদ্ধি চায় না ১৪ দল

ঢাকা, শনিবার   ২০ জুলাই ২০১৯,   শ্রাবণ ৫ ১৪২৬,   ১৬ জ্বিলকদ ১৪৪০

গ্যাসের মূল্য বৃদ্ধি চায় না ১৪ দল

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫৮ ২ জুলাই ২০১৯   আপডেট: ১৭:০২ ২ জুলাই ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

গ্যাসের মূল্য বৃদ্ধির বিষয়টি প্রত্যাহার ও পুনর্বিবেচনা করার জন্য আহ্বান জানিয়েছেন ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। 

মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ’তে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের বৈঠকে সরকারের কাছে এ আহ্বান জানান ১৪ দলের নেতারা।

নাসিম বলেন, আওয়ামী লীগ সরকার জনগণের সরকার, জনবান্ধব সরকার। আমরা চেষ্টা করেছি শেখ হাসিনার নেতৃত্বে জনগণের যে কোনো ন্যায্য দাবিকে পূরণ করতে। বাজেট পাশের পর গ্যাসের মূল্যবৃদ্ধি বিষয়টি পুনর্বিবেচনা রাখবে সরকার। 

তিনি বলেন, গ্যাসের দাম বাড়ানোর বিষয় নিয়ে একটি অশুভশক্তি ঘোলা পানিতে মাছ শিকার করতে চাচ্ছে। অথচ বিএনপি-জামায়াতের আমলে দেশের সম্পদ বিদেশে বিক্রি করতে চেয়েছিল। তাদের মুখে গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে কথা মানায় না। গ্যাসের দাম নিয়ে সরকারকে বলবো বিষয়টি বিবেনায় নিতে।  

১৪ দলের সভায় ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, গ্যাসের সংকট, জনগণের সংকট। রেগুলেটরি কমিশন গ্যাসের দাম বৃদ্ধির করে আইনের বরখেলাপ করেছে। ১৪ দল মনে করে গ্যাসের মূল্যবৃদ্ধি যৌক্তিক নয়। গ্যাসের অতিরিক্ত মূল্যবৃদ্ধির বিষয়টি প্রত্যাহার করতে হবে। গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে সংসদে আলাপ-আলোচনা করতে হবে।  

এ সময় জাসদের  সভাপতি হাসানুল হক ইনু বলেন, ‘আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গ্যা‌সের মূল্যবৃ‌দ্ধির পিছ‌নে যৌ‌ক্তিক কারণ রয়েছে। বিষয়টি দেশের মানুষ সহজভাবে নিবেন না। গ্যাসের দাম মূল্য বৃদ্ধির বিষয়টি পুনর্বিবেচনা করতে হবে। সামাজিক অস্থিরতা থেকে দেশকে রক্ষা করতে হলে সুশাসন প্রতিষ্ঠা করতে হবে’। 

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে ১৪ দলের সভায় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খাদিল মাহমুদ চৌধুরী, গণ-আাজাদী লীগের সভাপতি এসকে সিকদার,  কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ড. ওয়াজেদুল ইসলাম খান, বাসদ আহ্বায়ক রেজাউর রশিদ খান, আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ব্যরিষ্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ। 

ডেইলি বাংলাদেশ/টিএ/জেডআর