.ঢাকা, বুধবার   ২০ মার্চ ২০১৯,   চৈত্র ৬ ১৪২৫,   ১৩ রজব ১৪৪০

‘গ্যাসের দাম ধাপে ধাপে বৃদ্ধি পাবে’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১৩ ১৪ মার্চ ২০১৯   আপডেট: ১৬:১৭ ১৪ মার্চ ২০১৯

ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী। ফাইল ছবি

ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী। ফাইল ছবি

প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেছেন, একবারে নয়, ধাপে ধাপে গ্যাসের দাম বৃদ্ধি করা হবে।

বৃহস্পতিবার দুপুরে সাভারে ইন্টারন্যাশনাল কনফারেন্স অন এনার্জি অ্যান্ড পাওয়ার ইঞ্জিনিয়ারিং (আইসিইপিই-২০১৯) বিষয়ক এক সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  ব্রাক ইউনিভার্সিটির ইলেকট্রিকাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ এ সেমিনারের আয়োজন করে। 

সেমিনারে প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন একবারে না বাড়িয়ে ধাপে ধাপে গ্যাসের দাম বৃদ্ধি করতে হবে। এতে ভোক্তাদের মধ্যে সহনীয় পর্যায়ে থাকে এবং তারা দাম বাড়ার সঙ্গে সঙ্গে যে কোনো উদ্যোগ নেয়ার সময় পান।

এখনো গ্যাসের দাম বৃদ্ধির সিদ্ধান্ত হয়নি জানিয়ে তৌফিক-ই-ইলাহী বলেন, বিভিন্ন কোম্পানি গ্যাসের দাম বৃদ্ধির প্রস্তাব দিয়েছে। ভোক্তারাও তাদের মতামত তুলে ধরছেন। এনার্জি রেগুলেটরি কমিশন বিষয়টি নিয়ে আলোচনা করছে। ভোক্তা এবং কোম্পানির মধ্যে সমন্বয় করাটা কমিশনের দায়িত্ব।

নতুন গ্যাস সংযোগ চালুর বিষয়ে তিনি বলেন, নতুন গ্যাস আসলে প্রথমে বিদ্যুৎ, গ্যাস ও সারের প্রয়োজন মেটানো হবে। এরপর যদি উদ্বৃত্ত থাকে তাহলে আমরা গৃহস্থলিতে গ্যাস দিবো কিনা আগামী ৬ মাসের মধ্যে এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হতে পারে।

তিনদিনব্যাপী আয়োজিত এই সেমিনারে দেশ-বিদেশের খ্যাতনামা জ্বালানি বিশেষজ্ঞরা অংশ নিচ্ছেন। এতে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৩৪ জন শিক্ষার্থী।

ডেইলি বাংলাদেশ/জেডআর

শিরোনাম

শিরোনামসাফ নারী চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভারতের কাছে ৪-০ গোলে হেরে বাংলাদেশের বিদায় শিরোনামবাসচাপায় আবরারের মৃত্যুর ঘটনায় ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ হাইকোর্টের শিরোনামযশোরের শার্শায় পিকআপ ভ্যানচাপায় স্কুলছাত্রীর পা বিচ্ছিন্ন শিরোনামরাজধানীতে সড়ক দুর্ঘটনায় বিইউপির ছাত্র নিহতের প্রতিবাদে প্রগতি সরণিসহ কয়েকটি সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ; নিরাপদ সড়কের দাবিতে শাহবাগে ঢাবি শিক্ষার্থীদের অবস্থান শিরোনামসিঙ্গাপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সফলভাবে বাইপাস সার্জারি সম্পন্ন শিরোনামক্রাইস্টচার্চ হামলা: নিহতদের দাফন শুরু; এখনো হস্তান্তর হয়নি সব মরদেহ শিরোনামঢাকা-কলকাতা জাহাজ সার্ভিস চালু ২৯ মার্চ