Alexa গোলাপি টেস্টে ফিরতে পারেন মোস্তাফিজ 

ঢাকা, সোমবার   ০৯ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৪ ১৪২৬,   ১১ রবিউস সানি ১৪৪১

গোলাপি টেস্টে ফিরতে পারেন মোস্তাফিজ 

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:২৪ ২১ নভেম্বর ২০১৯   আপডেট: ১২:২৮ ২১ নভেম্বর ২০১৯

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

আবির্ভাবের সময়ে ছড়িয়েছিলেন মুগ্ধতা। তার বলে পর্যুদস্ত হয়েছে ব্যাটসম্যানরা। কিন্তু সময় গড়ানোর সঙ্গে সঙ্গে নিজের যেনো হারিয়ে ফেলতে থাকেন মোস্তাফিজুর রহমান। অবস্থা এমন যে দলে তার জায়গা নিয়েই উঠেছে প্রশ্ন। ভারতের বিপক্ষে প্রথম টেস্টে মূল একাদশে জায়গা পাননি। দ্বিতীয় টেস্টেও তিনি খেলবেন কিনা নিশ্চিত নয়। তবে আশার খবর, এই ম্যাচে প্রত্যাবর্তনের একটি সুযোগ পেতে পারেন তিনি।

ছন্দে না থাকায় প্রথম টেস্টে একাদশের বাইরে ছিলেন। তবে ইডেন গার্ডেন্সের গতিময় পিচ ও গোলাপি বল মোস্তাফিজের দলে ফেরার সম্ভাবনা দেখাচ্ছে। সুযোগ পেলে গঙ্গার দিক থেকে ধেয়ে আসা হাওয়া এবং ঘাসে ভরা উইকেটের সুবিধা কাজে লাগাতে হবে তাকে। তবে এ ম্যাচেও ব্যর্থ হলে বাংলাদেশ ক্রিকেটে তার ভবিষ্যৎ নিয়ে নিঃসন্দেহে প্রশ্ন উঠবে।

বুধবার নেট সেশনে বেশ ঘাম ঝরিয়েছেন মোস্তাফিজুর রহমান। এছাড়া অনুশীলন করেছেন আল-আমিন হোসেনও। নেটে ভয়ংকর ছিলেন তিনি। তার বিপক্ষে একাধিকবার পরাস্ত হন অধিনায়ক মুমিনুল হক। সমস্যায় পড়েন মুশফিকুর রহিমও। সূত্রের খবর অনুযায়ী, ঐতিহাসিক ম্যাচে ফিজের সঙ্গে আল আমিনকেও খেলানো হতে পারে। প্রথম টেস্টে খেলেননি তিনিও। তৃতীয় পেসার থাকবেন আবু জায়েদ রাহী।

ইন্দোর টেস্টে চারজন বোলার খেলিয়েছিল বাংলাদেশ। দুই পেসারের সঙ্গে দুই স্পিনারে লাভ হয়নি তেমন একটা। তিন দিনেই শেষ হওয়া সেই টেস্ট ম্যাচে ইনিংস ও ১৩০ রানে হারে টাইগাররা। সিরিজ রক্ষা করতে চাইলে ম্যাচ জয়ের বিকল্প নেই বাংলাদেশের সামনে। তাই পেস এটাক শক্তিশালী করে মাঠে নামার সম্ভাবনাই বেশি।

তবে চূড়ান্ত দল সম্পর্কে এখনো নিশ্চিত হওয়া যায়নি। বাংলাদেশ স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরি বলেন, দল নির্বাচনের দায়িত্ব হেড কোচ ও অধিনায়কের। তবে গোলাপি বলেও স্পিনাররা সাহায্য পেতে পারে। যেকোনো ম্যাচেই কোনো না কোনো সময় স্পিনারদের কাজে লাগে। দিনরাতের টেস্টেও তাদের এর বাইরে রাখা যাবে না। ফলে প্রথম ম্যাচ খেলা দুই স্পিনার খেলবেন কিনা অথবা কে বাদ যাবেন তা নিশ্চিত করে বলা যাচ্ছেনা। 

ডেইলি বাংলাদেশ/এএল