Alexa ছয় শিশুকে ধর্ষণ, কেয়ারটেকারের যাবজ্জীবন

ঢাকা, শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯,   কার্তিক ৩০ ১৪২৬,   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

Akash

ছয় শিশুকে ধর্ষণ, কেয়ারটেকারের যাবজ্জীবন

যশোর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:০১ ৬ নভেম্বর ২০১৯   আপডেট: ১৫:০৩ ৬ নভেম্বর ২০১৯

দণ্ডিত আমিনুর রহমান

দণ্ডিত আমিনুর রহমান

যশোরে চাঞ্চল্যকর ছয় শিশু ধর্ষণ মামলার আসামি আমিনুর রহমানকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

বুধবার দুপুরে যশোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক টিএম মুছা এ রায় ঘোষণা করেন।

আমিনুর সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার গড়িমহল গ্রামের হানেফ আলীর ছেলে। তিনি যশোর শহরের খড়কি দক্ষিণপাড়া রেললাইনের পাশে এহসানুল হক সেতুর বাগান বাড়িতে কেয়ারটেকারে চাকরি ও একটি গোলপাতার ঘরে থাকতেন।

স্পেশাল পিপি এম ইদ্রিস আলী বলেন, প্রাথমিক বিদ্যালয়ে যাওয়া-আসার পথে ছেলে ও মেয়েরা সেতুর বাগান বাড়িতে আম কুড়াতে আসতো। ওই সময় মেয়েদের আম, চকলেটসহ বিভিন্ন প্রলোভন দেখিয়ে তিন শিশুকে ধর্ষণ করেন আমিনুর। এভাবে ছয় শিশুকে গোলপাতার ঘরে নিয়ে ধর্ষণ করেন তিনি। বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে সালিশ হয়। একপর্যায়ে অভিভাবকরা ১ মে কোতোয়ালি মডেল থানায় অভিযোগ দেন। এতে তার বিরুদ্ধে থানায় নিয়মিত মামলা হয়। পাশাপাশি যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ওই ছয় শিশুর মধ্যে চারজনের ডাক্তারি পরীক্ষা করা হয়। আর সবাই সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুসরত জাবীনের আদালতে ২২ ধারায় জবানবন্দি দেয়।

এদিকে গ্রেফতারের ভয়ে আমিনুর বেনাপোলে পালিয়ে যান। পরে ৪ মে মামলার তদন্ত কর্মকর্তা এসআই হায়াত মাহমুদ খান সেখান থেকে তাকে গ্রেফতার করে আদালতে পাঠান। এরপর আমিনুর বিভিন্ন সময় ৫-৬ শিশুকে ধর্ষণের কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেন। মামলার সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এ রায় দেয়। আমিনুর কারাগারে রয়েছেন।

ডেইলি বাংলাদেশ/এমআর