গোপালগঞ্জে মধুমতি নদীতে ভাঙন, আতঙ্কে বাসিন্দারা

ঢাকা, শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১১ ১৪২৭,   ০৮ সফর ১৪৪২

গোপালগঞ্জে মধুমতি নদীতে ভাঙন, আতঙ্কে বাসিন্দারা

গোপালগঞ্জ প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫৭ ৫ আগস্ট ২০২০   আপডেট: ১৭:০২ ৫ আগস্ট ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

গোপালগঞ্জে বন্যার পানি বৃদ্ধির কারণে মধুমতি নদী ও মধুমতি বিলরুট চ্যানেলের বিভিন্ন স্থানে ভাঙন দেখা দিয়েছে। গোপালগঞ্জ সদর উপজেলার মধুমতি নদীর মানিকদাহ, জালালাবাদ এলাকায় ভাঙন শুরু হয়েছে। এতে আতঙ্কের মধ্যে রয়েছে ওই সব এলাকার বাসিন্দারা। 

গোপালগঞ্জ পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, মধুমতি নদীতে পানি এখনো বিপদসীমার ৩৮ সেন্টিমিটার এবং মধুমতি বিলরুট চ্যানেলে ৫ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। মঙ্গলবার যা যথাক্রমে বিপদসীমার ৪০ ও ১০ সেন্টিমিটার নিচে দিয়ে প্রবাহিত হচ্ছিলো। 

এদিকে গোপালগঞ্জে বন্যার পানিতে প্রতিদিনই নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। গোপালগঞ্জ সদর, কাশিয়ানী, মুকসুদপুর ও কোটালীপাড়া উপজেলার অন্তত ২৫ টি গ্রামের বাসিন্দারা পানিবন্দী হয়ে পড়েছে । এতে তিন সহস্রাধিক পরিবার পানিবন্দী হয়ে পড়েছেন। বন্যার্ত ৫ শতাধিক পরিবার উঁচু এলাকার বিভিন্ন স্কুলে ও রাস্তার পাশে কুড়েঘর বানিয়ে আশ্রয় নিয়েছে। এসব এলাকার ছোট বড় সহস্রাধিক পুকুর বন্যার পানিতে ভেসে গেছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে এরইমধ্যে দুর্গতদের সাহায্যের জন্য ৩শ’ মেট্রিক টন চাল এবং শিশু, গো-খাদ্য ও শুকনা খাবারের জন্য ৬ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমএইচ