ঢাকা, বুধবার   ২০ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ৭ ১৪২৫,   ১৪ জমাদিউস সানি ১৪৪০

রাগীব আলী ও ছেলে আব্দুল হাই জামিনে মুক্ত

সিলেট প্রতিনিধি

 প্রকাশিত: ২০:৩৫ ১০ অক্টোবর ২০১৮   আপডেট: ২০:৩৫ ১০ অক্টোবর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সিলেটের বিতর্কিত ব্যবসায়ী রাগীব আলী ও তার ছেলে আবদুল হাই কারাগার থেকে মুক্তি পেয়েছেন। বুধবার বিকাল সাড়ে চারটায় সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে তারা জামিনে মুক্তি পান। 

ভূমি আত্মসাৎ ও জালিয়াতির মামলায় গত সোমবার হাইকোর্ট থেকে জামিন পান তারা।  হাইকোর্টের বিচারপতি শওকত হোসেইন এক রিভিশন পিটিশনের পরিপ্রেক্ষিতে তাদের ৬ মাসের জামিন মঞ্জুর করেন।

হাইকোর্টের আদেশ মতে রাগীব আলী ও আব্দুল হাইয়ের আইনজীবী  আব্দুর রহমান আফজাল বিজ্ঞ স্পেশাল জজ আদালতে জামিনের আবেদন করেন। আদালত জামিননামা দাখিলের নির্দেশ প্রদান করেন। পরে জামিননামা সিলেট কেন্দ্রীয় কারাগারে পাঠানো করা হয়।
 
রাগীব আলীর আইনজীবী আব্দুর রহমান আফজাল বলেন, ৯ আগস্ট সিলেটের বিশেষ দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিকের দেয়া আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে রিভিশন দাখিল করেন রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাই। রিভিশনের শুনানি শেষে আদালত তাদের জামিন মঞ্জুর করেছেন। 

প্রসঙ্গত, সিলেটের তারাপুর চা-বাগানের দেবোত্তর সম্পত্তি দখলের মামলায় ২০১৭ সালের ২ ফেব্রুয়ারি সিলেটের সিএমএমের পৃথক পাঁচটি ধারায় রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাইকে ১৪ বছর করে কারাদণ্ড দেন।

এই রায়ের বিরুদ্ধে আসামিরা আপিল করলে সিলেটের বিশেষ দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক নিম্ন আদালতের সাজা বহাল রাখেন।

পরে ১২ সেপ্টেম্বর সিলেটের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মোহাম্মদ মোস্তাইন বিল্লাহর আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন তারা। আদালত তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ডেইলি বাংলাদেশ/ জেএইচ