Alexa গেইলের অনুরোধ প্রত্যাখ্যান আইসিসির!

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৬ ১৪২৬,   ২১ মুহররম ১৪৪১

Akash

গেইলের অনুরোধ প্রত্যাখ্যান আইসিসির!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩৬ ১০ জুন ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

ক্রিকেট দুনিয়ার সেরা তারকাদের তালিকা করা হলে, সে তালিকার প্রথমদিকেই থাকবেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল, নিঃসন্দেহে। গেইল নিজেও যে নিজের পারফর্ম্যান্স নিয়ে আত্মতুষ্টিতে আছেন, তার প্রমাণ দিয়েছেন নিজের নামের পাশে ‘ইউনিভার্স বস’ তকমা লাগিয়ে। এবারই হয়তো গেইল তার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ খেলছেন। শেষ বিশ্বকাপে আইসিসিকে একটি অনুরোধ করেছিলেন গেইল। তবে গেইলের অনুরোধ রাখেনি আইসিসি কতৃপক্ষ।

আইসিসির প্রতি গেইলের অনুরোধ ছিল ব্যাটে ‘ইউনিভার্স বস’ লোগো লাগিয়ে খেলা। তবে আইসিসির নিয়মে বলা আছে, কোনো ক্রিকেটার অক্রিকেটিয় কোনো বিষয় পরিধানের মাধ্যমে বা মাঠে নিয়ে যাওয়ার মাধ্যমে ফুটিয়ে তুলতে পারবেন না। ফলে গেইলের ব্যাটে লোগো লাগিয়ে খেলার অনুরোধ প্রত্যাখ্যান করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

রোববার এক বিবৃতিতে আইসিসির পক্ষ থেকে বলা হয়, ‘আইসিসি ধোনির কোনো ব্যক্তিগত অনুরোধ রাখতে পারে না। গেইলও চেয়েছিলেন, তাকেও অনুমতি দেয়া হয়নি। তিনি এটা মেনে নিয়েছেন এবং স্বাভাবিকভাবে খেলে যাবেন।’

উল্লেখ্য, ভারতের ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচে সেনাবাহিনীর প্রতীক সম্বলিত গ্লাভস পরে মাঠে নেমেছিলেন। তবে আইসিসি শেষ পর্যন্ত নিজেদেরকেই সঠিক প্রমাণ করতে পেরেছে।

ডেইলি বাংলাদেশ/ববি/টিআরএইচ