.ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৫ ১৪২৬,   ১৩ শা'বান ১৪৪০

আইয়ুব বাচ্চু স্মরণে ক্রিকেটারদের ‘হাসতে দেখো’

 প্রকাশিত: ১৬:৫৯ ২ নভেম্বর ২০১৮   আপডেট: ১৭:৩৮ ৩ নভেম্বর ২০১৮

সংগৃহীত

সংগৃহীত

বাংলা ব্যান্ড সঙ্গীতের কিংবদন্তী আইয়ুব বাচ্চু। ১৮ অক্টোবর হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। তার মৃত্যুতে গভীর শোকের ছায়া নেমে আসে সারদেশে। বাদ যায়নি দেশের ক্রীড়াঙ্গনও। ভক্ত অনুরাগীদের গলায় বারবারই চলে এসেছে কিংবদন্তীর জনপ্রিয় গানগুলো। এবারে বাংলাদেশ জাতীয় দলের তারকা ক্রিকেটাররাও এবি’র একটি বিখ্যাত গান সম্মিলিত গলায় গাইলেন। আর তা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশের পর দ্রুতই জনপ্রিয় হয়ে ওঠে।

আইয়ুব বাচ্চুর অকাল মৃত্যুতে কয়েকদিন আগে ‘সেই তুমি’ গানটি সম্মিলিতভাবে গেয়ে কিংবদন্তিকে স্মরণ করেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের সদস্যরা। এবার বাচ্চুর আরেকটি জনপ্রিয় গান ‘হাসতে দেখো, গাইতে দেখো’ গেয়ে এই তারকাকে আরেকবার স্মরণ করলেন জাতীয় ক্রিকেট দলের চার তারকা—রুবেল হোসেন, আরিফুল হক, নাজমুল হোসেন শান্ত ও আবু হায়দার রনি।

আবু হায়দার রনি ১ নভেম্বর, বৃহস্পতিবার, রাতে একটি ভিডিও শেয়ার করেন। এক মিনিট ১০ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, একটি ক্যাফের মিউজিক লাউঞ্জে বসে আইয়ুব বাচ্চুর জনপ্রিয় গানটি গাচ্ছেন রুবেল-শান্ত-আরিফুল-রনিরা। বেশ দ্রুততার সঙ্গেই ভিডিওটি ভাইরাল হয়ে পড়ে ক্রিকেট ও আইয়ুব বাচ্চু অনুরাগীদের কারণে।

কিংবদন্তি এই শিল্পীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহিম ও রুবেল হোসেনরা। শোক জানিয়েছিল বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বিসিবিও। শুধু তা-ই নয়, চলমান জিম্বাবুয়ে সিরিজের প্রথম ওয়ানডেতে বেশ ক’বারই ওভারের বিরতিতে হোম অব ক্রিকেটে বেজে উঠেছিল কিংবদন্তি শিল্পীর জনপ্রিয় সব গান।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

ডেইলি বাংলাদেশ/এমএইচ