গুগলে যোগ দিচ্ছেন ঢাবি শিক্ষার্থী শাহেদ
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=193800 LIMIT 1

ঢাকা, বুধবার   ১২ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৮ ১৪২৭,   ২১ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

গুগলে যোগ দিচ্ছেন ঢাবি শিক্ষার্থী শাহেদ

ঢাবি প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২৭ ১৩ জুলাই ২০২০  

ফাইল ফটো

ফাইল ফটো

সার্চ ইঞ্জিন গুগলে চাকরির সুযোগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাহেদ শাহরিয়ার। তিনি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে স্নাতক সম্পন্ন করেন। 

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজেই চাকরি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন শাহেদ। চাকরিতে যোগ দিতে রোববার ঢাকা ছেড়েছেন তিনি। 

তিনি ফেসবুকে লিখেন, ‘আমি এখন আয়ারল্যান্ডের ডাবলিনে আছি। দেশটির গুগল নেটওয়ার্ক কন্ট্রোল টিমে যোগদান করতে যাচ্ছি। সবাইকে অনেক ধন্যবাদ, যারা আমাকে যাত্রার বিভিন্ন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে সাহায্য করেছেন। আর আশা করি, আমি খুব শীঘ্রই গুগলে যোগ দিচ্ছি।’

তিনি আরো জানান, ২০১৮ সালের ১৬ জুলাই গুগল থেকে সাক্ষাৎকারের একটি বার্তা পান। পরে আইসিপিসির প্রস্তুতির জন্য গুগল থেকে কিছু সময় চেয়ে নেন। পরের বছর ২০১৯ সালের ২৯ এপ্রিল অনলাইনে সাক্ষাৎকারে উত্তীর্ণ হন শাহেদ। আর একইবছর আরেকটি সরাসরি সাক্ষাৎকারে অংশ নেয়ার পর গুগলে যোগদানের আমন্ত্রণ পান। সেসময় পাসপোর্ট নবায়নের জন্য গুগলে যোগ দিতে আরও ৫ মাস সময় বাড়িয়ে নেন তিনি। ফলে চলতি বছর গত ৬ এপ্রিল যোগদানের ফাইনাল তারিখ নির্দিষ্ট হয়। কিন্তু করোনার কারণে আন্তর্জাতিক ফ্লাইট বাতিল হওয়ায় তখনো যোগদান করতে পারেননি।

গত ১৬ জুন থেকে আন্তর্জাতিক ফ্লাইট পুনারায় চালু হলে ৮ জুলাইয়ের টিকেট নেন শাহেদ। কিন্তু ইতালী থেকে বাংলাদেশি প্রবাসীদের ফিরিয়ে দেয়ার ঘটনার পর দুবাইয়ের বিমান পরিবহন সংস্থা আরব আমিরাত ঘোষণা দেয় যাত্রীদের অবশ্য করোনা নেগেটিভ সনদ লাগবে। ফলে করোনা পরীক্ষা দিয়ে সনদ সংগ্রহে আবারো অপেক্ষায় থাকতে হয় শাহেদকে। অবশেষে গতকাল রোববার গুগলে যোগদান করতে যাত্রা করেন তিনি। 

জানা যায়, শাহরিয়ার শাহেদ শাহেদ মাধ্যমিক স্তরে লেখাপড়া করেন রংপুর জেলা স্কুলে।পরে রংপুর সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পাস করেন। সেখান থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে চান্স পেয়ে ভর্তি হন। 

ডেইলি বাংলাদেশ/আরআর