গুগলে যা সার্চ করবেন না
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=132973 LIMIT 1

ঢাকা, বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৯ ১৪২৭,   ০৬ সফর ১৪৪২

গুগলে যা সার্চ করবেন না

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:০৩ ১৭ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ১১:০৫ ১৭ সেপ্টেম্বর ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

কোনো কিছু অজানা থাকলে গুগলের দারস্থ হই আমরা। এমনকি অনলাইন ব্যাংকিংয়ের তথ্যও গুগল থেকে নেন অনেকেই। এই নিয়মিত অভ্যাসই আপনার জন্য মারাত্মক হুমকি হয়ে উঠতে পারে। তাই গুগল সার্চের কয়েকটি বিষয়ে সচেতন হওয়া জরুরি। দেখে নিন সেই ক্ষেত্রগুলো-

* মনে রাখবেন, কোনো তথ্যই গুগলের নয়। সার্চ দিলে বিভিন্ন ওয়েবসাইট থেকে তথ্য পেতে পারেন। ফলে এগুলো যে শতভাগ সঠিক হবে তার কোনো নিশ্চয়তা নেই। তাই গুগলে সার্চ দিয়ে কখনো ওষুধ কিনবেন না।

* কোনো রোগের উপসর্গ জানতে অনেকেই গুগলের ওপর ভরসা রাখেন। আপনার অভ্যাস পরিবর্তন করা উচিত। কেননা, গুগলে প্রদর্শিত হওয়া সব কনটেন্ট সঠিক নাও হতে পারে।

* ব্যাংকের সঠিক ইউআরএল জানা না থাকলে গুগলে তা সার্চ দেবেন না। এতে আপনার ব্যাংকের মতোই হুবহু অন্য একটি ঠিকানা আসতে পারে; যাতে লেনদেন করে আপনি প্রতারিত হতে পারেন।

* অনলাইনে কখনো কাস্টমার কেয়ার নম্বর সার্চ করবেন না। সার্চে ভুয়া কাস্টমার কেয়ার নম্বর এলে, বিপদে পড়তে পারেন।

* কোনো অপরিচিত জায়গার তথ্য পেতে চাইলে সঠিক ইউআরএল টাইপ করে প্রবেশ করা উচিত। নয়তো সার্চের ভুল তথ্য মেনে বিপদে পড়তে পারেন।

ডেইলি বাংলাদেশ/এনকে