Alexa ‘গান্ধী আশ্রম বিশ্বমানের করতে পাশে থাকবে সরকার’

ঢাকা, সোমবার   ২২ জুলাই ২০১৯,   শ্রাবণ ৭ ১৪২৬,   ১৮ জ্বিলকদ ১৪৪০

‘গান্ধী আশ্রম বিশ্বমানের করতে পাশে থাকবে সরকার’

নোয়াখালী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:১৫ ১২ জুলাই ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

গান্ধী আশ্রমকে আন্তর্জাতিক মানসম্পন্ন করার উদ্যোগ নিলে সরকার এ শুভ পদক্ষেপের সঙ্গে থাকবে বলে জানিয়েছেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক।

শুক্রবার দুপুরে নোয়াখালী সোনাইমুড়ি উপজেলার জয়াগ গ্রামে গান্ধী আশ্রম ট্রাস্টের প্রয়াত সেক্রেটারি ঝর্ণা ধারা চৌধুরীর স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মোজাম্মেল হক বলেন, শান্তির দূত মহাত্মা গান্ধীর আদর্শের অনুসারী মানুষ আর সমাজ সেবায় জীবন উৎসর্গকারী ঝর্ণা ধারা চৌধুরী ত্যাগের যে দৃষ্টান্ত স্থাপন করে গেছেন, তা আমাদের উদ্বুদ্ধ করবে। আগামী প্রজন্মের কাছে শিক্ষণীয় হয়ে থাকবে।

তিনি বলেন, মহাত্মা গান্ধীর শান্তি, সম্প্রীতি ও অহিংসার চেতনা ধারণ করতে হবে। সমাজে নানা অবক্ষয় রোধে এ চেতনার বিকল্প নেই। 

গান্ধী আশ্রম বোর্ড অব ট্রাস্টি চেয়ারম্যান সাংবাদিক স্বদেশ রায়ের সভাপতিত্বে এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন- ভারতীয় হাই কমিশনার রীভা গঙ্গুলী দাস, অধ্যাপক ড.  মুনতাসির মামুন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য্য অধ্যাপক কামরুল হাসান, স্থানীয় এমপি এইচ এম ইব্রাহিম, বিশিষ্ট অর্থণীতিবিদ ড.জামাল উদ্দিন আহম্মেদ প্রমুখ।

গত  ২৭ জুন ঢাকার একটি বেরসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ঝর্ণা ধারা চৌধুরী শেষ নিশ্বাস ত্যাগ করেন।

ডেইলি বাংলাদেশ/আরএইচ