অনলাইনে বাদ্যের তালে গলা মেলালেন সংগীতশিল্পীরা

ঢাকা, বুধবার   ০৩ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২০ ১৪২৭,   ১০ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

অনলাইনে বাদ্যের তালে গলা মেলালেন সংগীতশিল্পীরা

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:২৩ ২৫ মার্চ ২০২০   আপডেট: ২০:৫৬ ২৫ মার্চ ২০২০

অনলাইনে একই গানে কণ্ঠ মেলালেন দেশের কয়েকজন সংগীতশিল্পী

অনলাইনে একই গানে কণ্ঠ মেলালেন দেশের কয়েকজন সংগীতশিল্পী

ঘরে বসেই অনলাইনে দেশের কয়েকজন সংগীতশিল্পী বাদ্যের তালে গলা মেলালেন। গানবাংলা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক ও সংগীত পরিচালক কৌশিক হোসেন তাপসের পিয়ানোর সুরে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘আনন্দলোকে মঙ্গলালোকে সত্য সুন্দর’ গানটিতে কণ্ঠ দেন তারা। এদের মধ্যে আঁখি আলমগীর, ঐশী, শান শাইক, শামীম হাসান, প্রিয়, শাফকাত আহমেদ দীপ্ত, বিবেক, আঁচলসহ অনেকেই।

আঁখি আলমগীরকে দিয়েই শুরু হয় গানটি। তিনি বলেন, গানবাংলা পরিবার নামে আমাদের একটি ফেইসবুক গ্রুপ আছে। সেখানে তাপস যখন পিয়ানোতে সুরটা তুলে পাঠালো, আমিও তাতে কণ্ঠ মেলালাম। এভাবে প্রত্যেকেই যুক্ত হলো। এখনতো আসলে আমাদের দু:সময়। গানটাও প্রাসঙ্গিক। ঘরে থেকেও অভিনব পদ্ধতিতে এমন ছোট ছোট উদ্যোগই সবার মাঝে ভালোবাসা ছড়িয়ে দেয়া যায়।

সংগীতশিল্পী ঐশী বলেন, খুব খারাপ সময় যাচ্ছে, এ সময় যেন সবাই ভালো থাকে, সুস্থ্য থাকে, সবার মন ভালো থাকে গানে গানে এটাই আমাদের প্রার্থনা।

সম্মিলিত কন্ঠে গানটি একটি ভিডিও উন্মুক্ত হয়েছে গানবাংলা টেলিভিশনের ফেইসবুক পেইজে। ভিডিওর শেষে লেখা আছে- সত্যিকার ভালোবাসার যে অসীম শক্তি তা প্রকাশ করে সংগীত। যেকোন পরিস্থিতেই তা যেমন টিকে থাকে, যেকোন দুরত্বেই সে পৌঁছে যেতে পারে অনায়াসে। ঘরে থাকুন, নিরাপদে থাকুন।

এমন উদ্যোগ প্রসঙ্গে কৌশিক হোসেন তাপস বলেন, দেশের এই দুর্যোগপূর্ণ সময়ে সবাই যেন সুস্থ থাকে, সচেতন থাকে এই কামনা। মানুষ যতো দূরেই থাকুক, সংগীত হচ্ছে তাকে সুস্থ্য করে তোলার সেই মহৌষধ যা কখনো বাহ্যিকভাবে ধরা যায় না। 
 

ডেইলি বাংলাদেশ/এনএ