Alexa গাজীপুরে পাঁচটি ইটভাটা ভেঙ্গে দিয়েছে আদালত

ঢাকা, শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯,   ভাদ্র ৮ ১৪২৬,   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

গাজীপুরে পাঁচটি ইটভাটা ভেঙ্গে দিয়েছে আদালত

গাজীপুর প্রতিনিধি

 প্রকাশিত: ১৬:৪৯ ৩০ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৬:৪৯ ৩০ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

গাজীপুরে অভিযান চালিয়ে পাঁচটি অবৈধ ইটভাটা ভেঙ্গে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার গাজীপুরের ডিসি ও পরিবেশ অধিদফতর অভিযান পরিচালনা করে। এ সময় ইটভাটা  মালিকদের ৩ লাখ ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া ইয়াসমিন ।

গাজীপুরের ইসলামপুর ও  গাজীপুর সদর এলাকায়  পরিবেশ অধিদফতর ও জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে। এ সময় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন ২০১৩ অনুসারে মেসার্স তাজিন ব্রিক্স, রনি ব্রিক্স, বাসার ব্রিক্স, শাকিল ট্রেডিং কর্পোরেশন ও নজরুল ব্রিক্সকে মোট ৩ লাখ ১০ হাজার  টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া অবৈধ মোল্ডিং মেশিন, স্যালো মেশিন, কাচা,পাকা ইটগুলো ধ্বংস করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন- গাজীপুরের পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার, পরিদর্শক দিলরুবা আক্তার ও শেখ মুজাহিদ জয়দেবপুর ফায়ার সার্ভিসের কর্মকর্তা এবং পুলিশ প্রশাসনসহ পরিবেশ অধিদফতরের কর্মকর্তা কর্মচারী।

গাজীপুরের পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার বলেন, গাজীপুরে অভিযান চালিয়ে ইট প্রন্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন ২০১৩ অনুসারে ৫টি ইটভাটার আগুন নিভিয়ে ভেকু মেশিন দিয়ে ভেঙ্গে দেয়া হয়েছে। পরে ইটভাটা মালিকদের কাছ থেকে ৩ লাখ ১০ হাজার টাকা জরিমান আদায় করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ

Best Electronics
Best Electronics