গাজীপুরে কোয়ারেন্টাইন থেকে বাড়ি ফিরলেন আরো ৭ প্রবাসী

ঢাকা, শুক্রবার   ২৯ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭,   ০৫ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

গাজীপুরে কোয়ারেন্টাইন থেকে বাড়ি ফিরলেন আরো ৭ প্রবাসী

গাজীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০৪ ১ এপ্রিল ২০২০   আপডেট: ১৮:৪৩ ৫ এপ্রিল ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

গাজীপুরে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে আরো সাত ইতালিফেরত ছাড়পত্র পেয়ে ফিরেছেন স্বজনদের কাছে।

বুধবার জেলার কাপাসিয়ার উপজেলার পাবুর ১০ শয্যা মা ও শিশু কল্যাণ কেন্দ্রে স্থাপিত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে এ ছাড়পত্র পেয়েছেন তারা। এর আগে গত সোমবার মহানগরের মেঘডুবি মা ও শিশু কল্যাণ কেন্দ্র থেকে ফিরেছেন ৩৬ প্রবাসী।

কাপাসিয়ার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল সালাম বিষয়টি নিশ্চিত করে জানান, কোয়ারেন্টাইনে থাকা ইতালিফেরত সাতজনকে তাদের মেয়াদ শেষ হওয়ায় বুধবার সকালে তাদের ছাড়পত্র  দেয়া হয়েছে। পরে তাদের দুটি প্রাইভেটকার, একটি অ্যাম্বুলেন্স ও একটি অটোরিকশা করে বাড়িতে পাঠানো হয়।

বর্তমানে ওই হাসপাতালের কোয়ারেন্টাইনে আরো দুইজন রয়েছেন। তাদের মধ্যে একজন ফটোসাংবাদিক ও আরেকজন প্রবাসী। কোয়ারেন্টাইন শেষে আগামী ৪ এপ্রিল তারা ছাড়পত্র পাবেন।

ছাড়পত্র প্রদানের সময় কাপাসিয়া উপজেলা চেয়ারম্যান অ্যাভোকেট আমানত  হোসেন খান, ইউএনও মোসা. ইসমত আরা, কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল সালামসহ সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে ১৪ মার্চ রাতে ঢাকার শাহজালাল বিমানবন্দর থেকে ৪৪ প্রবাসীকে পাঠানো হয়েছিল মেঘডুবির ২০ শয্যা মা ও শিশু কল্যাণ কেন্দ্রে স্থাপিত কোয়ারেন্টাইনে। প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষা করে ১৫ মার্চ চারজন এবং এর পরদিন ১৬ মার্চ আরো চারজনকে অধিকতর পর্যবেক্ষণের জন্য ঢাকার উত্তরায় অবস্থিত কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে পাঠানো হয়। সেখানে, একজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। বাকি সাতজনকে গত ১৮ মার্চ রাতে কাপাসিয়া উপজেলার পাবুর ১০ শয্যা মা ও শিশু কল্যাণ কেন্দ্রে কোয়রেন্টাইনে পাঠানো হয়েছিল। কোয়ারেন্টাইন শেষে বুধবার তারা বাড়ি ফিরে যান।

ডেইলি বাংলাদেশ/আরএম/