প্রকৌশলী দেলোয়ার হত্যায় সহকর্মীরা জড়িত

ঢাকা, রোববার   ৩১ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭,   ০৭ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

প্রকৌশলী দেলোয়ার হত্যায় সহকর্মীরা জড়িত

গাজীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:২২ ২১ মে ২০২০   আপডেট: ১৮:২৬ ২১ মে ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

গাজীপুর সিটি কর্পোরেশনের (অঞ্চল-৪) নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেন হত্যাকাণ্ডের মূল হোতা নিহতের সহকর্মী ইঞ্জিনিয়ার সেলিমসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। নিহতের সহকর্মীরাই দেলোয়ার হোসেনকে হত্যা করেছেন বলে জানিয়েছে পুলিশ। 

 বৃহস্পতিবার ঢাকা উত্তরা জোনের ডিসি নাবিদ কামাল শৈবাল এক সংবাদ সম্মেলনে একথা জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, দীর্ঘদিন ধরে অফিসের কাজ নিয়ে তাদের মধ্যে অভ্যন্তরীণ দ্বন্দ্ব ছিল। সেই দ্বন্দ্বের জেরেই মূলত প্রকৌশলী দেলোয়ার হোসেনকে হত্যা করা হয়। হত্যায় ব্যবহৃত গাড়ি, রশি এবং মোবাইল উদ্ধার করেছে পুলিশ। পরিকল্পিতভাবে এ হত্যাকাণ্ডে অংশ নেয় প্রকৌশলী সেলিমসহ শাহিন এবং হাবিব।

গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ী সার্কেলের নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেন গত ১২ মে সকালে কর্মস্থলের উদ্দেশে ঢাকার মিরপুরের বাসা থেকে বের হন । এরপর থেকে তাকে মোবাইল ফোনে পাওয়া যাচ্ছিল না। দুপুরে দিয়াবাড়িতে রাস্তার পাশ থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। এরপর তার পরিচয় নিশ্চিত করে স্বজনদের খবর দেয়া হয়। হত্যাকাণ্ডের পর তুরাগ থানায় নিহতের স্ত্রী মামলা করেন। হত্যা রহস্য উদঘাটনে কাজ শুরু করে পুলিশ।

দেলোয়ার হোসেনকে হত্যায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছিল ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিটিউশন, বাংলাদেশ (আইইবি)।

গত মঙ্গলবার অনলাইনে আইইবির ৬৯৪তম নির্বাহী কমিটির সভায় জড়িতদের দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার করে শাস্তির দাবি জানানো হয়। একই সঙ্গে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন আইইবির নির্বাহী কমিটি।

ডেইলি বাংলাদেশ/এমকে