Alexa গাইবান্ধা-৩ আসনের ভোট স্থগিত: ইসি সচিব

ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ২ ১৪২৬,   ১৭ মুহররম ১৪৪১

Akash

গাইবান্ধা-৩ আসনের ভোট স্থগিত: ইসি সচিব

নিজস্ব প্রতিবেদক :: staff-reporter

 প্রকাশিত: ১৪:২৪ ২০ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৬:৩৯ ৫ মার্চ ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

গাইবান্ধা-৩ আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ড. টি আই এম ফজলে রাব্বী চৌধুরী মারা যাওয়ায় ওই আসনে ৩০ ডিসেম্বর নির্বাচন স্থগিত থাকবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ। 

বৃহস্পতিবার নির্বাচন কমিশনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন ইসি সচিব। 

তিনি বলেন, রিটার্নিং কর্মকর্তা প্রার্থীর মৃত্যুর সনদসহ বিশদ তথ্য পাঠালে প্রধান নির্বাচন কমিশনারসহ অন্য কমিশনাররা এই বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত দেবেন। তবে, ৩০ ডিসেম্বর ওই আসনে নির্বাচন হবে না। এরপর, সিদ্ধান্ত নিয়ে পুনঃতফসিল ঘোষণা করা হবে। গণপ্রতিনিধিত্ব আদেশের ১৭ এর ১ ধারা অনুযায়ী আসনটিতে নির্বাচন বন্ধ থাকবে বলে জানান তিনি। 

এর আগে বৃহস্পতিবার সকালে রাজধানীর বনানীতে নিজ বাসায় অসুস্থতাজনিত কারণে মারা যান ঐক্যফ্রন্টের প্রার্থী ও কাজী জাফরের নেতৃত্বাধীন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. টি আই এম ফজলে রাব্বী চৌধুরী। 

তিনি গাইবান্ধা-৩ (পলাশবাড়ি- সাদুল্যাপুর) আসনে ধানের শীষ প্রতীক নিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেন।টিআইএম ফজলে রাব্বী দীর্ঘদিন ধরে ফুসফুসে সংক্রমণ ও উচ্চ রক্তচাপসহ বিভিন্ন রোগে ভুগছিলেন।
তিনি জাতীয় পার্টি থেকে গাইবান্ধা-৩ আসনে ১৯৮৬, ১৯৮৮, ১৯৯১, ১৯৯৬, ২০০১ ও ২০০৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। 

১৯৮৪ সালে এইচএম এরশাদের জাতীয় পার্টিতে যোগদান করেন তিনি। এরপর তিনি রাষ্ট্রপাতি হুসেইন মুহম্মদ এরশাদের রাজনৈতিক উপদেষ্টা ছিলেন। পরবর্তী সময় তিনি ভূমিমন্ত্রী, ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রী ও সংস্থাপন মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ