Alexa গাইবান্ধায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ

ঢাকা, বুধবার   ২১ আগস্ট ২০১৯,   ভাদ্র ৬ ১৪২৬,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

গাইবান্ধায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ

গাইবান্ধা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫৩ ২০ জুলাই ২০১৯   আপডেট: ১৮:৫৭ ২০ জুলাই ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

গাইবান্ধার বিভিন্ন উপজেলায় শনিবার সকালে থেকে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। এসব ত্রাণ বিতরণে স্থানীয় থেকে বিভিন্ন দলের শীর্ষ নেতারা অংশ নিয়েছেন।

জেলার সাঘাটা উপজেলার জুমারবাড়ী উচ্চ বিদ্যালয় মাঠে বন্যার্তদের মাঝে ত্রাণ দেন ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া। তিনি হলদিয়া ও জুমারবাড়ী এলাকায় বাঁধের উপর আশ্রিত এক হাজার পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করেন। এছাড়া ডেপুটি স্পিকার সাঘাটা, ঘুড়িদহ, হলদিয়া, জুমারবাড়ী ইউপির বিভিন্ন স্থানে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবীর, সদর ইউএনও উজ্জল কুমার ঘোষ, আওয়ামী লীগ নেতা নাজমুল হুদা দুদু, জেলা পরিষদ সদস্য সাখাওয়াত হোসেন, ইউপি চেয়ারম্যান ইয়াকুব আলী প্রধান, রোস্তম আলী আকন্দ প্রমুখ।

এদিকে, জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি, পৌর আওয়ামী লীগ, জেলা, সদর ও শহর মহিলা আওয়ামী লীগের সহযোগিতায় রুটি বিতরণ করা হয়েছে। রুটি বিতরণের উদ্বোধন করেন মাহাবুব আরা বেগম গিনি।

অন্যদিকে জেলা পুলিশে উদ্যোগে জেলা সদর, মোল্লারচর ও ফুলছড়িতর গজারিয়া ইউপিতে বানভাসি ৭৫০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। এসপি প্রকৌশলী মো. আব্দুল মান্নান মিয়া বিপিএম’র নেতৃত্বে জেলা পুলিশের কর্মকর্তারা ত্রাণ বিতরণ করেন। এ সময় বানভাসি প্রতিটি পরিবারকে ১০ কেজি চাল, দুই কেজি ডাল, দুই লিটার তেল, চার প্যাকেট দিয়াশলাই, ১০টি মোমবাতিসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী দেয়া হয়।  

অপরদিকে, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি আওয়ামী লীগ নেতা মাহমুদ হাসান রিপন পাঁচ হাজার বন্যাদুর্গত মানুষের মাঝে চিড়া, মুড়ি, গুড়, চাল, ডালসহ ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

এছাড়া জেলা জাতীয় পার্টির উদ্যোগে জেলার সদরের বল্লমঝারসহ ঘাগোয়া ইউপির দক্ষিণ ঘাগোয়া দাখিল মাদরাসা আশ্রয়কেন্দ্র ও তালতলা বাজারের পাশে ঘাঘট রক্ষা বাঁধে আশ্রিত ৬০০ বানভাসির মাঝে শুকনো খাবার বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা জাতীয় পার্টির সদস্য সচিব মো. সারওয়ার হোসেন শাহিন, জাপার যুগ্ম-আহবায়ক মো. আনোয়ারুল ইসলাম লেবুসহ জেলা উপজেলা ও শহর জাতীয় পার্টির নেতারা।

ডেইলি বাংলাদেশ/এমকেএ

Best Electronics
Best Electronics